দিল্লিতে জারি নাইট কারফিউ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 57 Second

দেশের করোনা পরিস্থিতি নিয়ে চিন্তার ভাঁজ কেন্দ্রের কপালেেও।অব্যাহত করোনার দৈনিক সংক্রমণের রেকর্ড। করোনার দ্বিতীয় ঢেউয়ে রেকর্ড সংক্রমণ নজরে এসেছে ইতিমধ্যেই। ২৪ ঘণ্টা এক লক্ষ সংক্রমণ, এই খবর সকলের চোখে আসা মাত্রই যেন নড়ে চড়ে বসছে কেন্দ্র সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৯৬ হাজার ৯৮২জন। মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৫০ হাজার ১৪৩ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৪৯ জন।যদিও এই সংখ্যার মধ্যে অধিকাংশটাই রয়েছে মহারাষ্ট্রে। দেশের মোট ১১ রাজ্যের পরিস্থিতি ক্রমেই খারাপ হয়ে পড়ছে। যার মধ্যে রয়েছে দিল্লিও । ২৪ ঘন্টায় সাড়ে তিন হাজার সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছিল রাজধানীতে। এমনই পরিস্থিতিতে অরবিন্দ কেজরিওয়াল নিলেন কারফিউ জারি করার সিদ্ধান্ত।

গত ২৪ ঘণ্টায় জাতীয় রাজধানীতে নতুন করোনা কেস সনাক্ত হয়েছে ৩,৫৪৮ এবং পজিটিভ কেসের হার ৫.‌৫৪ শতাংশ এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। রাত্রী ১০ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত চলবে কারফিউ। ৩০ এপ্রিল পর্যন্ত এই নিয়ম জারি থাকবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত বলে জানিয়ে দেওয়া হয় দিল্লির সরকার থেকে। দেশে আট রাজ্যের পরিস্থিতি ভয়ানক সেগুলি হল, মহারাষ্ট্র, ছত্তীসগঢ়, কর্নাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ ও প়ঞ্জাব। করোনার দ্বিতীয় ঢেউয়ের মুখে ঠিক এমন সময় রাজ্যগুলি কতটা প্রস্তুত, পাশাপাশি করোনা রুখতে ঠিক কী কী বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে, ওদিকে রাজ্যগুলিতে টিকাকরণের মাত্রা ঠিক কতটা, এমনই নানা বিষয় নিয়ে আলোচনা করতে আবার বৈঠকে প্রধানমন্ত্রী। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ব্যস্ততার মধ্যেও আগামী ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি ভিডিও কলের মাধ্যমে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এবার ২৫ বছরের ঊর্ধ্বে সকলকে টিকা দেওয়ার দাবি ঠাকরের । এম ভারত নিউজ

মহারাষ্ট্রের ক্রমশ ভয়ঙ্কর থেকে ভয়ংকরতম হচ্ছে করোনা সংক্রমণ। করোনার এই দ্বিতীয় ঢেউ সামাল দিতে কার্যত হিমশিম খাচ্ছে উদ্ধব ঠাকরে প্রশাসন। ইতিমধ্যেই মহারাষ্ট্রে সংক্রমণ ঠেকাতে বিভিন্ন জায়গায় চালু হয়েছে নাইট কার্ফু। কিন্তু কেবলমাত্র এই কারফিউ করে সংক্রমণকে যে ঠেকিয়ে রাখা যাবে না, তা ভালোই বুঝতে পারছে উদ্ধব ঠাকরে প্রশাসন। সেই কারণেই […]

Subscribe US Now

error: Content Protected