করোনা নয়, এবার চিন্তা বাড়াচ্ছে হাভানা সিনড্রোম । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 4 Second

একে করোনায় রক্ষে নেই হাভানা দোসর। মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ র এক কর্তার দেহে এই এক নতুন ভাইরাসের খোঁজ মিলেছে। তিনি চলতি মাসেই ভারত ভ্রমন করেছেন। আপাতত সেই অফিসার কে পর্যবেক্ষণে রাখা হয়েছে দেশের তরফে। ২০১৬ সালে কিউবার মার্কিন দূতাবাসে কর্মরত এক আধিকারিকের দেহে প্রথম এই ভাইরাসের সন্ধান পাওয়া যায়। তবে এখন ২০০ জনের মতো মার্কিন নাগরিকের দেহে এর খোঁজ মিলেছে। এর লক্ষণ হল বমি ভাব,মাথা ধরা এবং মেমোরি লস। সিআইএ র এক অধিকর্তা জানাচ্ছেন,এই নুহূর্তে আমরা ওই আক্রান্ত ব্যক্তির ব্যাপারে কিছু বলতে পারব না। তবে বিধি মেনে তার চিকিৎসা চলছে।

গত মাসে মার্কিন উপ রাষ্ট্রপতি কমলা হ্যারিস তার বিদেশ সফর তিন ঘন্টার জন্য স্থগিত রাখেন। কারণ হিসেবে জানা যায় তার এক আধিকারিকের দেহে হাভানা সিনড্রোমের উপসর্গ মিলেছে। ওই মাসেই ওসামা বিন লাদেন কে ধরার অভিযানে যুক্ত এক ব্যক্তির দেহেও এই সংক্রমনের খোঁজ মেলে। দেশের কয়েকজন গবেষকদের মতে রেডিও ফ্রিকোয়েন্সি থেকে এই ভাইরাসের জীবাণু তৈরী হতে পারে। তবে আশার খবর হল এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা স্বল্পমেয়াদী চিকিৎসায় সেরে উঠছেন। যদিও এখনও ভাইরাসের চিকিৎসা সংক্রান্ত কোন তথ্য পাওয়া যায়নি আমেরিকা যুক্তরাষ্ট্রের থেকে।

Happy
Happy
0 %
Sad
Sad
100 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আপাতত প্রচার কাছে থাকতে পারছেন না দিলীপ ঘোষ! এম ভারত নিউজ

বর্তমানে বিজেপি রাজ্য সভাপতির দায়িত্ব নিয়েছেন ডঃ সুকান্ত মজুমদার। ইতিমধ্যেই দলীয় তরফে সংবর্ধনা দেওয়া হয়েছে তাঁকে। দায়িত্বে আসামাত্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছেন তিনি। এদিকে গতকালই প্রাক্তন রাজ্য সভাপতিকে কটাক্ষ করেছিলেন সদ্য তৃণমূলে যোগদান করা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। আজ নিউটাউনে প্রাতঃভ্রমণে এসে নিজের এবং দলের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে […]

Subscribe US Now

error: Content Protected