ভারতের প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করলেন এনভি রামনা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 35 Second

সুপ্রিম কোর্টের ৪৮ তম প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করলেন এনভি রামানা। আজ রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দের কাছে ভারতে নতুন প্রধান বিচারপতি হিসেবে শপথ নিলেন তিনি। প্রধান বিচারপতি এস এ বোবদে গতকাল ২৩ এপ্রিল অবসর নিয়েছেন।পূর্বনির্ধারিত সূচি অনুসারে প্রাক্তন প্রধান বিচারপতি এসএবোবদের আনুষ্ঠানিকভাবে অবসর নেওয়ার পরেই ,পরদিন প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করতে চলেছিলেন এনভি রামনা। তিনি আজ শপথ গ্রহণের পরে জানিয়েছেন করোনার এই ভয়াবহতার মধ্যে দিয়ে গোটা দেশ লড়ে চলেছে। পাশাপাশি এও জানানো হয়েছে বর্তমানে সুপ্রিম কোর্টের আইনজীবী এবং ক্লার্করা করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এই পরিস্থিতিতে সুপ্রিমকোর্টে তরফ থেকে এই বিষয়ে কিছু নিষেধাজ্ঞাই একমাত্র ভারতকে পুনরায় সুস্থ করতে সহায়তা করতে পারে বলে মনে করছেন তিনি।

গত মাসেই প্রাক্তন বিচারপতিকে কেন্দ্রের তরফে প্রশ্ন করা হয়েছিল যে, তাঁর অবসরের পর কে প্রধান বিচারপতি হবেন। এই বিষয়ে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ একটি চিঠিও লিখেছিলেন। প্রসঙ্গত উল্লেখ্য প্রাক্তন বিচারপতির সুপারিশেই বর্তমানে প্রধান বিচারপতি পদে বহাল হলেন এনভি রামানা। প্রথা অনুযায়ী, সুপ্রিম কোর্টের সবচেয়ে সিনিয়র বিচারপতিকেই প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ করা হয়। প্রধান বিচারপতি অবসর গ্রহণ করার আগে পরবর্তী প্রধান বিচারপতি হিসেবে তাঁকে কারও নাম সুপারিশ করতে বলেন আইনমন্ত্রী। তারপর এই বিষয়ে নাম সুপারিশ হলে সেই বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন আইনমন্ত্রী এই সমস্ত প্রক্রিয়া শেষে রাষ্ট্রপতিকে পরামর্শ দেয়া হয় পরবর্তী বিচারপতি হিসেবে কাকে নিয়োগ করা যেতে পারে সেই বিষয়ে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তৎপর লেকটাউন থানার পুলিশ । এম ভারত নিউজ

দেশে করোনা পরিস্থিতি সামলাতে এবার এগিয়ে এসেছে পুলিশ প্রশাসন। যদিও নির্বাচনী আবহে রাজ্যে করোনা পরিস্থিতিতে বাড়বাড়ন্ত দেখেই, নির্বাচন কমিশনের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ,আগামী দিনে করোনা মোকাবেলায় সহায়তা প্রয়োজন পুলিশ প্রশাসনের, তাই তাঁরা পুলিশ প্রশাসনের কাছে আবেদন জানিয়েছিলেন বিভিন্নভাবে সাধারণ মানুষের কাছে পৌঁছে গিয়ে তাঁদের করোনার বর্তমান পরিস্থিতি সম্পর্কে […]

Subscribe US Now

error: Content Protected