ওমিক্রণের থাবা এবার শিশু-শরীরেও ? । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 16 Second

ওমিক্রণের প্রভাব নিয়ে এবার মাথায় হাত পড়েছে স্বাস্থ্য মহলের। জানা যাচ্ছে দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে ইতিমধ্যেই আতঙ্ক সামনে এসেছে। জানা যাচ্ছে ৫ বছরের থেকে কম বয়সী শিশুরা আক্রান্ত হতে পারে এই ওমিক্রন।পাশাপাশি দ্রুত সংক্রমণ ঘটার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার চিকিৎসকরা। যদিও সেখানকার সমস্ত বাচ্চারা সংক্রমিত নন , তবে বাচ্চাদের সংক্রমনের মাত্রা ক্রমাগতই চিন্তার ভাঁজ কপালে ফেলেছে চিকিৎসকদের। মূলত ওমিক্রণ ভেরিয়েন্টের সংক্রমণ ক্ষমতা নিয়ে এখনও যথেষ্ট সংশয় থেকে যাওয়ার কারণেই পরিষ্কার কোনও তথ্য দেওয়া সম্ভব হচ্ছেনা। জানা যাচ্ছে গতকাল দক্ষিণ আফ্রিকাতে মোট ১৬ হাজার ৫৫জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও ২৫ জন আক্রান্তদের মৃত্যু ঘটেছে গত মাসের দ্বিতীয় সপ্তাহে।

প্রসঙ্গত উল্লেখ্য ওমিক্রণ সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে ছোট বাচ্চাদের সংক্রমণ নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন চিকিৎসক মহল। ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল ইনস্টিটিউট অফ কমিউনিকেবল ডিজিজ ডাক্তাররা জানিয়েছেন সংক্রমিত হওয়ার সম্ভাবনা কম থাকে । তবে এক্ষেত্রে তৃতীয় ঢেউয়ের ক্ষেত্রে প্রচুর সংখ্যায় পাঁচ বছরের থেকে কম বয়সী শিশুদের হাসপাতালে ভর্তি করার প্রয়োজন পড়ে ছিল। যদিও সর্বোচ্চ সংক্রমনের মাত্রা দেখা যেতে পারে ৬০ বছর বয়সী বা তাঁর ঊর্ধ্ব বয়সের ব্যক্তিদের জন্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পুরভোটের আগেই স্ট্র্যাটেজি বৈঠকে তৃণমূল । এম ভারত নিউজ

পাখির চোখ পুরভোট, তার আগেই এবার তড়িঘড়ি স্ট্র্যাটেজি বৈঠকে ডাক দিল শাসকদল। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আজ এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। মূলত পুরো নির্বাচনকে কেন্দ্র করে প্রচার মূলক কাজের জন্য আজ এই বৈঠক ডাকা হয়েছে । মূলত নির্বাচন কমিশনের তরফ থেকে নির্ধারিত দিন অনুসারে আগামী উনিশে ডিসেম্বর […]

Subscribe US Now

error: Content Protected