করোনার প্রকোপে বিশ্বগুরুর প্রয়াণ দিবসে জৌলুশহীন বিশ্বভারতী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 31 Second

আজ ২২শে শ্রাবণ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৮০তম প্রয়ান দিবস। অন্যান্য বছর এই দিনটিকে পালন করতে কার্যত উৎসবের রূপ নেয় কবিগুরুর নিজের হাতে তৈরি আশ্রম বিশ্বভারতী। কিন্তু গত দু বছর করোনা মহামারীর প্রকোপে সেই উৎসবের জৌলুস কিছুটা হলেও যেন ম্লান হয়েছে। এই বছরও তার ব্যতিক্রম হলো না। কার্যত জৌলুশহীন ভাবেই বিশ্বভারতী চত্বরে পালিত হলো আজকের এই দিনটি। সকালে প্রথা মেনে উপাসনা গৃহে বৈদিক মন্ত্র পাঠ, রবীন্দ্রসঙ্গীত ও পাঠের মধ্যে দিয়ে উপাসনা করা হয়।

তারপর রবীন্দ্রনাথের ব্যবহৃত চেয়ারে ফুল দিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ও হাতে গোনা কয়েকজন অধ্যাপক অধ্যাপিকা। তারপর উত্তরায়ন চত্বরে বৃক্ষ রোপনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। তবে করোনা আবহের জন্য বাইরে থেকে কোনো মানুষ জনকে ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। ফলে তাঁরা বাইরে থেকেই ঠাকুরের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ফিরে যান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আফগানিস্তানের তালোকান প্রদেশ দখল করল তালিবানরা । এম ভারত নিউজ

রবিবার তালিবানরা উত্তর -পূর্ব তাখার প্রদেশের তালোকান শহর দখল করে নিয়েছে। বাসিন্দারা এএফপিকে জানিয়েছে, বিদ্রোহীদের কাছে তৃতীয় প্রাদেশিক রাজধানী তালোকান শহর। সূত্রের খবর অনুযায়ী,সরকার সাহায্য পাঠাতে ব্যর্থ হওয়ার পর আফগানরা আজ বিকেলে শহর থেকে সরে যায়।কয়েকদিন আগেই তালিবানদের পাখির চোখ পশ্চিমের প্রাদেশিক রাজধানী হেরাট এবং দক্ষিণের শহর লস্কর। গুরুত্বের বিচারে […]
abroad_670

Subscribe US Now

error: Content Protected