খুলল কর্তারপুর করিডর, খুশি শিখ সম্প্রদায়ের মানুষেরা । এম ভারত নিউজ

Mbharatuser

করোনাকালীন পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ রাখা হয়েছিল কর্তারপুর করিডোর। তবে বর্তমানে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে এই করিডোর। জানা যাচ্ছে গত ১৭ই নভেম্বর খোলা হয়েছে কর্তারপুর করিডোর।

0 0
Read Time:2 Minute, 38 Second

করোনাকালীন পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ রাখা হয়েছিল কর্তারপুর করিডোর। তবে বর্তমানে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে এই করিডোর। জানা যাচ্ছে গত ১৭ই নভেম্বর খোলা হয়েছে কর্তারপুর করিডোর। মূলত শিখ সম্প্রদায়ের মানুষের জন্যই একটি গুরুত্বপূর্ণ তীর্থস্থান এটি। জানা যায় এখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন গুরু নানক। ইতিমধ্যেই এই তীর্থস্থান খোলার নির্দেশ দিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তারপরই এই তীর্থস্থানে ভ্রমণ শুরু করেছেন সাধারণ মানুষ । ইতিমধ্যেই এই তীর্থস্থান ভ্রমণ করেছেন কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা নভজোৎ সিং সিধু ।আর সেখান থেকে ফেরার পরই মোদীর প্রশংসায় করতে দেখা গিয়েছে তাঁকে।

প্রসঙ্গত উল্লেখ্য ,দেশের প্রধানমন্ত্রীর পাশাপাশি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভূমিকার প্রশংসা করতে দেখা গিয়েছে কংগ্রেসের অন্যতম গুরুত্বপূর্ণ নেতাকে। পাকিস্থানে অবস্থিত এই কর্তারপুর গুরুদ্বার দরবার সাহিব ভ্রমণ করতে গিয়েছিলেন নভজোৎ সিং সিধু। আর সেখান থেকে ফিরেই সাংবাদিক বৈঠকে উভয় দেশের প্রধানমন্ত্রীর ভূমিকা নিয়ে প্রশংসা করেন তিনি। এছাড়াও তিনি বলেন “ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আমি অনুরোধ জানাচ্ছি যে আপনি যদি পঞ্জাববাসীর জীবনে ভালো পরিবর্তন করতে চান তাহলে অনুগ্রহপূর্বক আমাদের সীমান্ত আন্তর্জাতিক বাণিজ্যের জন্য খুলে দিন। সেক্ষেত্রে কেনই বা আমরা ২ হাজার ১০০ কিলোমিটার অতিক্রম করে মুন্দ্রা বন্দরে যাব? সেক্ষেত্রে এই বন্দর ব্যবহার করা হলে মাত্র ২১ কিলোমিটার দূরে সমস্ত কাজ সম্পন্ন করা সম্ভব হবে। ”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজস্থানে মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান আগামীকালই ! এম ভারত নিউজ

অবশেষে বহুপ্রতীক্ষিত মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে রাজস্থানে। জানা যাচ্ছে তাঁর আগেই সমস্ত মন্ত্রীদের পদত্যাগের পত্র গ্রহণ করেছেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। জানা যাচ্ছে আগামীকালই রাজভবনে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হতে পারে।

Subscribe US Now

error: Content Protected