করোনা আবহে কমছে যাত্রীসংখ্যা, বাতিল ১৯টি দূরপাল্লার ট্রেন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:4 Minute, 3 Second

রাজ্যে প্রতিনিয়ত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। আতঙ্কে অনেকেই আর সাহস পাচ্ছেননা ট্রেনে সফর করতে। ফলে রোজই কমে চলেছে যাত্রীসংখ্যা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ক্ষতির হাত থেকে বাঁচতে ১৯টি মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করল পূর্ব রেল। এই ট্রেনগুলি বাতিল করার জন্য রেল বোর্ডের কাছে অনুমতি চেয়েছিল তারা। যাত্রীসংখ্যায় এই ভয়াবহ পতন দেখে ট্রেনগুলি বাতিল করার অনুমতি দেয় রেল বোর্ড। যদিও কবে থেকে বন্ধ করা হবে ট্রেনগুলি, তা ঠিক করবে পূর্ব রেলই।
পূর্ব রেল আগেই ঘোষণা করেছিল রাজ্যে ভোট পর্ব মিটে গেলে বাতিল করা শুরু হবে ট্রেন।এবার শুরু হল সেই বাতিলের কাজ। ১৯টি ট্রেনের মধ্যে হাওড়া থেকে বাতিল হচ্ছে আটটি, বাদবাকি ট্রেন বাতিল হচ্ছে শিয়ালদা, কলকাতা, মালদা এবং ভাগলপুর স্টেশন থেকে। দিন তিনেক আগে রেল বোর্ডের সঙ্গে হওয়া পূর্ব রেলের মিটিংয়ে স্পষ্ট করা হয়েছিল যে স্বল্প দূরত্বের প্রায় সবকটি ট্রেনে যাত্রী সংখ্যা কমে হয়ে দাঁড়িয়েছে কুড়ি শতাংশেরও কম। ফলে এই সমস্ত ট্রেন গুলিকে অস্থায়ীভাবে বন্ধ করার প্রস্তাব দেয় পূর্ব রেল। এই দিন এই প্রস্তাবেই সীলমোহর দিল রেল বোর্ড।

যে ১৯টি ট্রেন বাতিল হবে সেগুলি হল

হাওড়া-রামপুরহাট স্পেশ্যাল, হাওড়া-রাঁচি শতাব্দী স্পেশ্যাল, হাওড়া-দানাপুর স্পেশ্যাল, আসানসোল-হলদিয়া স্পেশ্যাল, শিয়ালদহ-রামপুরহাট স্পেশ্যাল, ভাগলপুর-আজমের স্পেশ্যাল, হাওড়া-রামপুহাট স্পেশ্যাল, হাওড়া-আজিমগঞ্জ স্পেশ্যাল, কাটোয়া-আজিমগঞ্জ স্পেশ্যাল, হাওড়া-আসানসোল স্পেশ্যাল, কলকাতা-লালগোলা স্পেশ্যাল, হাওড়া-সিউড়ি স্পেশ্যাল, নবদ্বীপ ধাম-মালদহ টাউন স্পেশ্যাল, ভাগলপুর-মুজফফরপুর স্পেশ্যাল, মালদহ-দিল্লি স্পেশ্যাল, মালদহ-কিউল স্পেশ্যাল, আসানসোল-টাটা স্পেশ্যাল, হাওড়া-শান্তিনিকেতন স্পেশ্যাল, আসানসোল-দিঘা স্পেশ্যাল।

রেল কর্মীদের করওনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় চিন্তিত রেল। এই সংক্রমনের জেরে আগেই হাওড়া-শিয়ালদা থেকে বাতিল করা হয়েছিল একাধিক লোকাল ট্রেন। করোনা আবহে যাত্রীসংখ্যা লোকাল ট্রেনে উল্লেখযোগ্যভাবে কমে যাওয়ায় ট্রেনগুলি বাতিলে তেমন সমস্যা সৃষ্টি হচ্ছে না বলেই রেল সূত্রে খবর। যদিও এদিন শিয়ালদা-ক্যানিং লাইনে লোকাল ট্রেনের সংখ্যা কমে যাওয়ায় চম্পাহাটিতে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা। অন্যদিকে,এখনও মাস্ক ছাড়াই ট্রেনে উঠছেন যাত্রীরা এমনই অভিযোগ রেলের তরফে। বৃহস্পতিবার মস্ক না পরায় হাওড়া স্টেশন থেকে ২৯জন যাত্রীকে জরিমানা করা হয়। শিয়ালদহ থেকে জরিমানা করা ১৮ জনকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রয়াত অভিনেত্রী চৈতি ঘোষালের মা, তৃষ্ণা ঘোষাল । এম ভারত নিউজ

করোনায় আক্রান্ত হয়েছেন অভিনেত্রী চৈতি ঘোষাল। এদিকে সেই সময়ে মাকে হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়লেন তিনি। করোনায় আক্রান্ত হওয়ার কারণে মায়ের শেষ সময় মায়ের কাছে থাকতে পারেননি তিনি। জানা গেছে শেষ সময়ে তৃষ্ণা ঘোষালকে হাসপাতালে ভর্তি করার পরেও বাঁচানো যায়নি তাঁকে। অভিনেত্রী বলেছেন অন্ধকার সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে গোটা দেশ, একের […]

You May Like

Subscribe US Now

error: Content Protected