প্লাস্টিকের পরিবর্তে কাগজের পতাকা ব্যবহারের আর্জি কেন্দ্রের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

স্বাধীনতা দিবসে প্লাস্টিকের পরিবর্তে কাগজের পতাকা ব্যবহারের আর্জি জানাল কেন্দ্র সরকার। বিশ্ব উষ্ণায়নের একটি বড় কারণ এই প্লাস্টিকের ব্যবহার । আর সেই কারণেই স্বাধীনতা দিবসের দিন এই জাতীয় পতাকার ক্ষেত্রে প্লাস্টিকের ব্যবহার সম্পূর্ণভাবে বন্ধ করতে চায় কেন্দ্রীয় সরকার। এছাড়াও দেশের গৌরবের প্রতীক হিসেবে ব্যবহৃত জাতীয় পতাকাকে অবমাননার হাত থেকে রক্ষা করতে সাধারণ মানুষের উদ্দেশ্যে সচেতনতা বার্তাও দেওয়া হয়েছে কেন্দ্র সরকারের তরফে। ইতিমধ্যে এই বিষয়ে সমস্ত রাজ্যগুলিকে নির্দেশিকা পাঠানো হয়েছে। প্রতিবছর স্বাধীনতা দিবসের দিনে ছোট বড় সকলেই দেশের বিভিন্ন প্রান্তের প্লাস্টিকের পতাকা কিনে গাড়ি এবং বাইকের সামনে লাগান। দেশভক্তি দেখিয়ে কোথাও কোথাও রাস্তার ওপর লাগানো হয় কয়েকশো পতাকা। আর ঠিক তার পরের দিনই ওই পতাকা গুলির স্থান হয় রাস্তার বিভিন্ন প্রান্ত থেকে শুরু করে ডাস্টবিনে। আর এবার এই অবমাননা রুখতেই সরব হল কেন্দ্র সরকার।

small flags hanging, isolated on white background

গত দুই বছর ধরে করোনাকালীন কঠিন পরিস্থিতির কারণে জৌলুসহীন স্বাধীনতা দিবস পালন হচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে। এবারও করোনা সংক্রমণের তৃতীয় ঢেউয়ের ধাক্কা আগাম সামলে নিতে কোনো রকম কোনো জমায়েত করা যাবে না, বলেই জানিয়েছে কেন্দ্র সরকার। প্রতিবারের ন্যায় এবারও লালকেল্লা থেকেই দেশের সাধারণ মানুষের উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এছাড়াও একগুচ্ছ অনুষ্ঠানের মাধ্যমে এই স্বাধীনতা দিবস পালন করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের সভাপতিত্ব করতে চলেছেন নমো । এম ভারত নিউজ

রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের সভাপতিত্ব করতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। আজ বিকেল সাড়ে পাঁচটায় রাষ্ট্র সংঘের তরফ থেকে একটি সামুদ্রিক নিরাপত্তা বিষয়ক বৈঠক ডাকা হয়েছে। সেক্ষেত্রে সভাপতিত্বের জন্য বেছে নেওয়া হয়েছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। এই প্রসঙ্গে ইতিমধ্যেই বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাকচি জানিয়েছেন ভারতের তরফ থেকে সর্বপ্রথম কোন প্রধানমন্ত্রী […]
national_678

You May Like

Subscribe US Now

error: Content Protected