মুখে অক্সিজেন মাস্ক নিয়ে বৃক্ষরোপণ; সচেতনতা বার্তা যুবকের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 24 Second

নিজস্ব সংবাদদাতা, হাওড়াঃ অভিনব কায়দায় বৃক্ষরোপনের মাধ্যমে সচেতনতা বার্তা দিলেন গ্রামীণ হাওড়ার এক ব্যক্তি। গ্রামীণ হাওড়ার জয়পুর থানার অন্তর্গত ঝামটিয়া গ্রামের বাসিন্দা কার্তিক ধাড়া নামে বছর ৩১এর এক যুবক বছরের বিভিন্ন সময়ে একাধিক কর্মসূচীর মধ্য দিয়ে সচেতনতার বার্তা দেন জেলার অসচেতন বহু সাধারণ মানুষকে। প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগেই ঘূর্ণিঝড় ইয়াসে বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে পূর্ব মেদিনীপুর এবং দীঘা পার্শ্ববর্তী এলাকা। তবে সুন্দরবনের ক্ষেত্রে এই ঘূর্ণিঝড় বেশ কিছুটা রক্ষা করা সম্ভব হয়েছে কেবলমাত্র ম্যানগ্রোভ রোপনের কারণেই। তাই সেই শিক্ষা থেকেই আগামী দিনে ঘূর্ণিঝড়ের হাত থেকে সাধারণ মানুষকে বাঁচাতে এক অভিনব পন্থা বেছে নিলেন হাওড়ার এই যুবক।

বর্তমান কোভিড পরিস্থিতিতে অক্সিজেনের প্রয়োজনীয়তার পাশাপাশি গাছপালা ধ্বংসের ফলে বিশ্ব উষ্ণায়নের জেরে ধ্বংসাত্মক ঘূর্ণিঝড়ের প্রকোপের হাত থেকে বাঁচতে প্রধান ভরসা গাছ। আর সেই গাছপালার প্রয়োজনীয়তায় সচেতনতা বৃদ্ধিতে শনিবার বিশ্ব পরিবেশ দিবসে একটি ড্রামের মধ্যে চারাগাছ রেখে তা থেকে উৎপন্ন অক্সিজেন গ্রহণ করে বৃক্ষরোপন করলেন কার্তিক। এদিন ঝামটিয়া ,জয়পুর,কামাখোলা,কাশমলি সহ একাধিক গ্রামে এই অভিনব কায়দায় বৃক্ষরোপনের পাশাপাশি ২৬০টি বিভিন্ন প্রজাতির চারাগাছ স্থানীয় বাসিন্দাদের মধ্যে বিতরন করেন তিনি। কার্তিকের এহেন উদ্যোগে খুশি একাধিক পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

স্কুল ফি না দিতে পারলেও জারি থাকবে অনলাইন ক্লাস, নির্দেশ হাইকোর্টের । এম ভারত নিউজ

স্কুল ফি সংক্রান্ত মামলায়, অভিভাবকদের জন্য স্বস্তির বার্তা নিয়ে এল কলকাতা হাইকোর্ট। দেশজুড়ে চলছে করোনার আবহ। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন অভিভাবকেরা তাঁদের নিজেদের চাকরি হারিয়েছেন। নিজেরাই অর্থ সংকটে ভুগছেন প্রত্যেকে,তার মধ্যেই প্রতি মাসে নিজের সন্তানের স্কুল ফি সময়মত জমা দেওয়া নিয়ে চিন্তায় দিন কাটছে অভিভাবকদের।সময়মতো বকেয়া অর্থ জমা দিতে […]

Subscribe US Now

error: Content Protected