কারগিল বিজয় দিবসে দ্রাসে যাবেন না রাষ্ট্রপতি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 12 Second

আজ কারগিল বিজয় দিবস ।ফের পথের কাঁটা হয়ে দাঁড়াল খারাপ আবহাওয়া। কারগিল বিজয় দিবস উপলক্ষে গতকাল শ্রীনগর পৌঁছেছিলেন রাষ্ট্রপতি। অথচ বিজয় দিবসের দিনে কারগিলের শহীদ বেদীতে মাল্যদানের পরিকল্পনা বাতিল করতে হল তাঁকে। ২০১৯ সালের পরে এবার ২০২১ সালেও একই ঘটনার মুখোমুখি হলেন তিনি। এবার বারামুল্লার শহিদ বেদীতে শ্রদ্ধার্ঘ অর্পণ করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। দুমাস ধরে তীব্র লড়াইয়ের পরে ১৯৯৯ সালে আজকের দিনেই কারগিলের যুদ্ধ ক্ষেত্রে পাকিস্তানের বিরুদ্ধে জয়লাভ করেছিল ভারত। আর সেই উদ্দেশ্যেই প্রতিবছর আজকের দিনটিকে কারগিল বিজয় দিবস হিসেবে পালন করা হয়।প্রতি বছরই লাদাখের দ্রাস অঞ্চলে কার্গিল শহিদ বেদীতে শ্রদ্ধার্ঘ অর্পণ করে এই দিনটি উদযাপন করেন ভারতীয় সেনাবাহিনী। গত কয়েক বছর ধরেই খারাপ আবহাওয়ার কারণে এই অনুষ্ঠানটি ব্যাঘাত ঘটতে দেখা যাচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল শ্রীনগরে পৌঁছেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। চারদিনের সফরে সেখানে গিয়েছিলেন তিনি। এছাড়াও লাদাখের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল তাঁর। তবে এর মাঝে কারগিল বিজয় দিবস হওয়ার কারণে সেই অনুষ্ঠান উপলক্ষে লাদাখের দ্রাস অঞ্চলে শহীদ বেদীতে মাল্যদানের পরিকল্পনাও ছিল তাঁর। গতকাল রাত্রে এই কথা জানিয়েছিলেন রাষ্ট্রপতি। তবে ফের খারাপ আবহাওয়ার কারণে এবারও উপস্থিত থাকতে পারবেন না তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তীরন্দাজিতে হার ভারতীয় পুরুষ দলের । এম ভারত নিউজ

টোকিও অলিম্পিকের চতুর্থ দিনে তিরন্দাজিতে হতাশ করল ভারতীয় পুরুষ দল। কোরিয়ার বিরুদ্ধে মাঠে নেমেই হার হল ভারতীয় পুরুষ দলের ৩ অনবদ্য খেলোয়াড়ের। কোরিয়ান টিম মহাশক্তিধর, খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে নেমেই ভারতীয় দলকে বিদায় নিতে হল টোকিও অলিম্পিক থেকে। ভারতীয় পুরুষ তীরন্দাজের মধ্যে তরুণদীপ রাই, অতনু দাস ও প্রবীণ যাদবের এই দলটি […]
sports_317

Subscribe US Now

error: Content Protected