যোগীরাজ্যে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে উদ্বোধনে প্রধানমন্ত্রী। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 35 Second

আজ অর্থাৎ মঙ্গলবার উদ্বোধন হতে চলেছে বহু অপেক্ষিত ৩৪১ কিলোমিটার দীর্ঘ ‘পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে’। দুপুর দে়ড়টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়েই জনসাধারণের জন্য উন্মুক্ত হওয়ার কথা এই সড়কপথ। এই সড়কের সবথেকে বড় চমক, বিমানে ওই এক্সপ্রেসওয়ের উপরই নামবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার রাতেই একটি টুইট করে প্রধানমন্ত্রী জানান, ‘আগামীকাল উত্তরপ্রদেশ অগ্রগতির দিশায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ করতে যাচ্ছে। দুপুর দেড়টায় পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন হবে। উত্তরপ্রদেশের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বহুমুখী উন্নয়নের সূচনা হবে।’

এই সড়কপথের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পাশেই উপস্থিত থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। এদিন উদ্বোধন উপলক্ষে একটি ৪৫ মিনিটের আয়োজন করা হয়েছে ‘এয়ার শো’-এর। তাতে অংশগ্রহণ করবে রাফাল থেকে শুরু করে মিরাজ, সুখোই-এর মতো যুদ্ধ বিমান। এই সড়কপথকে ৮ লেনে পরিণত করার সুবিধা থাকছে। এই মুহূর্তে লখনউ থেকে গাজিপুর যেতে সময় লাগে প্রায় ৬ ঘণ্টা। কিন্তু যোগী সরকারের দাবি, এবার থেকে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়েতে এই পথ পেরোতে সময় লাগবে মাত্র সাড়ে ৩ ঘণ্টা। আপাতত কয়েক দিন পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়েতে চলাফেরা সম্পূর্ন বিনামূল্যে হলেও শীঘ্রই দিতে হবে টোল। যদিও এর দায়িত্ব দেওয়া হবে কোনও বেসরকারি সংস্থাকে। পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের মূল আকর্ষণ, এতে থাকছে ৩ কিলোমিটার লম্বা একটি রানওয়ে বর্তমান। সুলতানপুর জেলার কুডেভারে যুদ্ধ বিমান ওঠানামার জন্য রানওয়ে তৈরি হয়েছে। এই এক্সপ্রেসওয়ের দু’ধারে শিল্পায়ন করা হবে বলেও যোগী সরকার দাবি করেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

শুরু হতে চলেছে SSC নিয়োগ প্রক্রিয়া, আশ্বাস শিক্ষামন্ত্রীর। এম ভারত নিউজ

আইনি জট কাটিয়ে দ্রুত রাজ্যে এসএসসিতে (SSC) শিক্ষক নিয়োগের জন্য ব্যবস্থা নেবে রাজ্য সরকার এবং আগামী ২ মাসের মধ্যেই অন্তত ১৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। মঙ্গলবার বিধানসভায় দাঁড়িয়ে এমনটাই ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Subscribe US Now

error: Content Protected