বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতায় পাঞ্জাব । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 14 Second

সীমান্তে বিএসএফের এলাকা বৃদ্ধির প্রতিবাদে পঞ্জাবের কংগ্রেস সরকার প্রস্তাব পাশ করল ৷ ইতিমধ্যেই উপমুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রনধাওয়া পঞ্জাব বিধানসভায় বিশেষ অধিবেশনে এই প্রস্তাব পাশ করান । এমনকি বিএসএফের এক্তিয়ার ১৫ কিমি থেকে বাড়িয়ে ৫০ কিমি করার ঘটনাকে রাজ্য পুলিসের অপমান বলেও উল্লেখ করা হয়৷ সুখজিন্দর সিং রনধাওয়া বলেন, রাজ্য পুলিস ও পঞ্জাবের জনগণের প্রতি অনাস্থার বহিঃপ্রকাশ কেন্দ্রের এই সিদ্ধান্ত ।

এদিনের প্রস্তাবে বলা হয়েছে, শহীদ এবং বীরদের রাজ্য হল পাঞ্জাব। পঞ্জাবিরা স্বাধীনতা সংগ্রামে এবং পরবর্তীতে ১৯৬২, ১৯৬৫, ১৯৭১ এবং ১৯৯৯ সালের যুদ্ধে অনুকরণীয় ত্যাগ স্বীকার করেছে বলেও উল্লেখ করেন তিনি৷ এমনকি তারা বীরত্বের পুরস্কারও পেয়েছে। পঞ্জাব পুলিস দেশের মধ্যে অনন্য দেশপ্রেমিক ৷ রাজ্য সরকারের দায়িত্ব সংবিধান অনুযায়ী আইন শৃঙ্খলা রক্ষা করা ৷ যা করতে পঞ্জাব সরকার সম্পূর্ণরূপে সক্ষম এমন কথাও উল্লেখ করা হয়েছে প্রস্তাবে।

রাজ্য গুলির সঙ্গে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি করার আগে আলোচনার প্রয়োজন ছিল বলেও তিনি দাবি করেন৷ সুখজিন্দর সিং রনধাওয়া বলেন, ‘সরকারে উচিৎ ছিল এত বড় সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্যগুলির সঙ্গে অন্তত একবার আলোচনা করা। রাজ্যের প্রতি অবিশ্বাসের প্রতীক আলোচনা না করে সিদ্ধান্ত নেওয়া । তার কথায়, পঞ্জাবের আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বর্তমানে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জলমগ্ন তামিলনাড়ু, যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ । এম ভারত নিউজ

একটানা চলছে বৃষ্টি। তার উপর বাঁধের উপর থেকে চাপ কমাতে জল ছাড়া হচ্ছে। ফলে গত কয়েক দিন ধরেই তামিলনাড়ু জলমগ্ন হয়ে রয়েছে । সূত্রের খবর, এরই মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে সেখানে । এখনও জলের তলায় চেন্নাইয়ের বেশিরভাগ অঞ্চল ।

Subscribe US Now

error: Content Protected