করোনা আবহে বাতিল হল পুরীর রথযাত্রা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 10 Second

করোনার আবহে অনুমতি মিলল না পুরীর রথযাত্রায়। গতবারের মত এবারও বাতিল হল পুরীর রথযাত্রা। দর্শনার্থীদের জন্য দুঃসংবাদ নিয়ে এল সুপ্রিম কোর্ট। রথযাত্রা অংশগ্রহণ করতে গেলে দর্শনার্থীদের অপেক্ষা করতে হবে আরও এক বছর। জানা যাচ্ছে প্রতি বছরের মত নিয়ম মেনে পূজা হবে জগন্নাথ মন্দিরে । তবে ভক্ত সমাগমের ক্ষেত্রে অনুমতি দেওয়া হয়নি আদালতের তরফে। মূলত করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণের গ্রাফ নিম্নগামী হলেও চোখ রাঙাচ্ছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। তাই এই পরিস্থিতিতে বিপুল দর্শনার্থীদের নিয়ে পুরীর রথযাত্রা অনুষ্ঠিত করলে সেক্ষেত্রে সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, পুরী সহ গোটা উড়িষ্যাতে রথযাত্রায় অনুমতি দেওয়া হলনা সুপ্রিম কোর্টের তরফে। এই বছর রথযাত্রা অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১২ই জুলাই। তবে করোনা আবহের কারণে এবারের রথযাত্রার চিত্রটা বেশ কিছুটা অন্যরকম হতে চলেছে। মূলত প্রতিবার এই দিনে জগন্নাথ দেবের দর্শন করতে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ ছুটে আসেন পুরীতে। পুষ্পপত্র মণিমুক্তো দিয়ে সেজে ওঠে জগন্নাথ দেবের রথ। আর সেই রথ টানতে ভিড় করেন বিভিন্ন স্থানে দর্শনার্থীরা। তবে এবার আর সেই সৌভাগ্য হচ্ছেনা দর্শনার্থীদের। যদিও সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে আগামী বছর সব ঠিক থাকলে রথ যাত্রার অনুমতি দেওয়া হতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিধানসভা থেকে ওয়াকআউট করল বিরোধীদল । এম ভারত নিউজ

স্পিকারের নিরাপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধানসভার দ্বিতীয় দিনেও উত্তপ্ত বিধান সভা কক্ষ। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যে ভোট পরবর্তী প্রতিহিংসা নিয়ে শাসক এবং বিরোধী দলের মধ্যে সংঘাত বর্তমান। আর সেই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বিধান সভা কক্ষ থেকে ওয়াকআউট করলেন বিজেপি বিরোধী দলনেতা এবং অন্যান্য বিধায়করা । এই প্রসঙ্গে […]
politics_103

Subscribe US Now

error: Content Protected