কোয়ারেন্টাইন মুক্ত ইংল্যান্ড , হতে হবে না স্ব-বিচ্ছিন্ন , ছাড় শিশুদেরও । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 36 Second

ইংল্যান্ড স্বাস্থ্য সচিব বলেছেন,১৬ আগস্ট থেকে দুটো ডোজের টিকা যারা সম্পূর্ন করেছে তাঁদেরই কোন ঘনিষ্ঠ ব্যক্তি কোভিড পজেটিভ হলে তাদের নিজেদেরকে সেলফ আইসোলেট করতে হবে না। সাজিদ জাভিড সাংসদদের বলেন, একই নীতিটি সেই দিন থেকেই ১৮ বছরের কম বয়সীদের জন্যও প্রযোজ্য। তিনি আরও জানান, আন্তর্জাতিক ভ্রমণে স্ব-বিচ্ছিন্নতার বিধি সম্পর্কে সরকার এই সপ্তাহে আরও বিশদ দেবে। এদিকে, শিক্ষা সচিব গ্যাভিন উইলিয়ামসন ১৯ জুলাই থেকে বিদ্যালয়ে কোভিড সম্পর্কিত বিধিনিষেধ শিথিল করার ঘোষণা করেছেন। পূর্ব নির্দেশিকার ফলে যদি একটি বাচ্চা করোনা পরীক্ষা ইতিবাচক হত তবে প্রচুর ছাত্রকে বাড়িতে পাঠানো হত স্ব-বিচ্ছিন্নতার জন্য। গত সপ্তাহে কোভিডের কারণে ইংল্যান্ডে ৪০,০০০ ছাত্র-ছাত্রী স্কুলে আসতে পারে নি – মার্চ মাসে সমস্ত শিক্ষার্থী স্কুলে ফিরে আসার পর থেকে ইংল্যান্ডে কোভিড-সম্পর্কিত ছাত্রছাত্রীদের অনুপস্থিতি নতুন উচ্চতায় পৌঁছেছে।

সোমবার, প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন যে তিনি ১৯ জুলাই ইংল্যান্ডে বাকী বেশিরভাগ বিধিনিষেধকে সরিয়ে নেওয়ার পরিকল্পনা করেছেন, যার মধ্যে মাস্ক পরিধান সম্পর্কিত আইন এবং সামাজিক দূরত্ব সম্পর্কিত আইনগুলিও রয়েছে। মঙ্গলবার যুক্তরাজ্যে আরও ২৮,৭৭৩ নতুন কোভিড সংক্রান্ত কেস এসেছে , যার মধ্যে কোভিড পরীক্ষায় পজেটিভ হওয়ার ২৮ দিনের মধ্যে ৩৭ জন মারা গেছে। হাউস অফ কমন্সে এক বিবৃতিতে স্বাস্থ্য সচিব বলেছিলেন: “১৬ আগস্ট থেকে যখন আরও বেশি লোক উভয় মাত্রার টিকার দরুন আরও সুরক্ষা পাবে, এবং চিকিৎসকদের পরামর্শতে যখন বোঝা যাবে ভাইরাসের ঝুঁকি আরও কম, তখন যেকোন ব্যক্তির খুব ঘনিষ্ঠ কেউ যদি করোনা পরীক্ষায় পজেটিভ হলে তাকে আর সেলফ আইসোলেশনে যেতে হবে না যদি তার দুটি টিকা দেওয়া থাকে।


“যদি কেউ ১ আগস্টের ঠিক আগে বা ঠিক তার পরে দ্বিতীয় ডোজ পান তবে তাদের দু’সপ্তাহ অপেক্ষা করতে হবে, যার পরে তাদের দ্বিতীয় ডোজ কার্যকর হতে পারে এবং তাঁরা এই নতুন স্বাধীনতা ভোগ করতে পারে। অনূর্ধ্ব -১৮ বয়সীরা করোনায় নিয়মিত জব্দ না হওয়ায় তিনি বলেছিলেন যে স্ব-বিচ্ছিন্নতার বিধি থেকেও তাদের অনুরূপ ছাড় দেওয়া হবে। অবশিষ্ট বিধিনিষেধ উত্তোলন এবং কোয়ারেন্টাইনের সমাপ্তি সত্যি এক সাহসী পদক্ষেপ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চিন হ্যাকারদের নিশানায় এখন এসবিআই গ্রাহকরা । এম ভারত নিউজ

সম্প্রতি হ্যাকারদের হাত থেকে সুরক্ষিত থাকতে SBI অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য একটি সতর্কতা জারি করা হয়েছে। খবর পাওয়া গেছে যে, চীনা হ্যাকাররা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের অনলাইনে টার্গেট করছে যার দরুন তারা তাদের বহু কষ্টে অর্জন করা টাকা খুইয়ে সর্বস্বান্ত হতে পারেন! তাই বিষয়টি সম্পর্কে SBI অ্যাকাউন্ট হোল্ডারদের সতর্ক থাকা […]
news_142

Subscribe US Now

error: Content Protected