লোকসভা নির্বাচনের জয়ী আসন থেকে পদত্যাগ রাহুলের। এম ভারত নিউজ

admin

১৮ জুন তাঁর পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে জানাল…

0 0
Read Time:3 Minute, 48 Second

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জানিয়েছিলেন রায়বেরেলি আসনে সাংসদ হিসেবে থাকবেন রাহুল গান্ধি। নিয়ম অনুযায়ী কেরলের ওয়েনাড আসন ছাড়বেন কংগ্রেস নেতা। সেমত ওয়েনাড আসন থেকে ইস্তফাপত্র জমা দেন রাহুল গান্ধি। ১৮ জুন তাঁর পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে জানাল লোকসভার সচিব। এক বিবৃতিতে বলা হয়েছে, “কেরল ও উত্তরপ্রদেশের ওয়েনাড ও রায়বরেলি সংসদীয় আসন থেকে লোকসভার নির্বাচিত সদস্য শ্রী রাহুল গান্ধী কেরলের ওয়েনাড আসন থেকে পদত্যাগ জমা দিয়েছেন। ১৮ জুন স্পিকার তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন।”

উল্লেখ্য, চব্বিশের লোকসভা নির্বাচনে কেরলের ওয়েনাড এবং উত্তরপ্রদেশের রায়বরেলিতে লড়ে দুটি আসনেই বড় জয় পান কংগ্রেস নেতা রাহুল গান্ধি। এর মধ্যে ওয়েনাড ছেড়ে মা সোনিয়া গান্ধির ছেড়ে দেওয়া আসন রায়বরেলি ধরে রাখবেন রাহুল। আর ওয়েনাডে দাঁড়াচ্ছেন তার বোন প্রিয়াঙ্কা গান্ধি। ১৭ জুন, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাড়িতে আয়োজিত এক বৈঠকে একথা জানানো হয়।

সেদিন রাহুল বলেন, “আমার কাছে এই সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কারণ ওয়েনাডের মানুষ আমার পাশে দাঁড়িয়েছেন। রায়বরেলি এবং ওয়েনাডের মানুষের সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। আমি ওয়েনাড ছাড়ছি। প্রিয়াঙ্কা লড়বেন ওয়েনাড থেকে।” এদিকে গতকাল রবিবার ওয়েনাড লোকসভা আসন ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর সেখানকার মানুষকে চিঠি দিয়েছেন রাহুল গান্ধি। চিঠিতে তিনি লিখেছেন, এই আসনটি ছাড়ছেন বলে দুঃখিত। তবে সান্ত্বনা একটাই, ওই আসনে লড়তে চলেছেন তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধি বঢরা। সুযোগ দিলে তিনি ভাল কাজ করবেন বলে নিশ্চিত রাহুল।

প্রসঙ্গত, রায়বরেলিতে রেকর্ড ভোটে জয়ী হয়েছেন রাহুল। এই আসনে ২০১৯ সাল পর্যন্ত সাংসদ ছিলেন সোনিয়া। তারও আগে রায়বরেলি থেকে কংগ্রেসের সাংসদ ছিলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধি। তবে কংগ্রেসের এই পুরনো ঘাঁটিতে রাহুল এ বছর পেয়েছেন মা সোনিয়ার থেকেও বেশি ভোট। বিজেপির প্রার্থীকে রাহুল হারিয়েছেন প্রায় চার লাখ ভোটে। ২০১৯ সালের লোকসভা ভোটে উত্তর প্রদেশের আমেঠি থেকে হেরে গেলেও কেরালার ওয়েনাড জিতিয়েছিল রাহুলকে। এবার রায়বরেলিতে জেতার পরে সেই ওয়েনাড ছেড়ে দিলেন রাহুল।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

রাশিয়ায় ভয়াবহ সন্ত্রাসবাদী হামলা, নিহত ২০ পুলিশ কর্মকর্তা! এম ভারত নিউজ

রবিবার দাগেস্তান এলাকায় খ্রিস্টানদের এক ধর্মীয় উৎসব চলাকালীন হামলা চলে

You May Like

Subscribe US Now

error: Content Protected