‘জেনারেল’ কামরা বদলে সংরক্ষিত এসি কোচের ভাবনায় রেল । এম ভারত নিউজ

Mbharatuser

করোনা অতিমারীর সংক্রমন কিছুটা আলগা হতেই ভিড় বাড়ছে বিভিন্ন ট্রেনে। ভিড় এড়াতে এবার দূরপাল্লার ট্রেনগুলির জন্য ভারতীয় রেলওয়ের তরফে নতুন ব্যবস্থা করা হচ্ছে। দূরপাল্লার ট্রেনগুলির সমস্ত কামরাই এবার বাতানুকূল করার পরিকল্পনা করছে রেল কর্তৃপক্ষ।

0 0
Read Time:2 Minute, 10 Second

করোনা অতিমারীর সংক্রমন কিছুটা আলগা হতেই ভিড় বাড়ছে বিভিন্ন ট্রেনে। ভিড় এড়াতে এবার দূরপাল্লার ট্রেনগুলির জন্য ভারতীয় রেলওয়ের তরফে নতুন ব্যবস্থা করা হচ্ছে। দূরপাল্লার ট্রেনগুলির সমস্ত কামরাই এবার বাতানুকূল করার পরিকল্পনা করছে রেল কর্তৃপক্ষ। যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবে এবং ভিড়ে ঠাসাঠাসি করা অবস্থার সুরাহা করতে উদ্যোগী হয়েছে রেল। এই নতুন এসি কামরাগুলি পাঞ্জাবের কপুরথালায় তৈরি করা হবে বলে জানা গিয়েছে। স্বয়ংক্রিয় দরজাও থাকবে কামরাগুলিতে ।

সূত্রের খবর, ‘জেনারেল’ কামরা তুলে দিয়ে রেল কর্তৃপক্ষ সংরক্ষিত বাতানুকূল কামরা চালু করার বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা করছে। জানা গিয়েছে যে, রূপান্তরিত সাধারণ এসি কোচগুলিতে বসার ব্যবস্থা থাকবে ১০০-২০০ যাত্রীর জন্য এবং সাধারণের কথা বিবেচনা করে টিকিটের ভাড়া কম রাখার পরিকল্পনা করা হচ্ছে। তবে, ভারতীয় রেলওয়ের তরফে এই বিষয়ে এখনও পর্যন্ত সরাসরি কোন কিছুই জানানো হয় নি।

রাজধানী, দুরন্ত, শতাব্দী, বন্দে ভারত, তেজসের মতো প্রথম সারির কয়েকটি ট্রেন বাদ দিলে এখনও দ্বিতীয় শ্রেণির কামরা রয়েছে সব ট্রেনেই । রেল কর্তৃপক্ষের তরফে চিন্তাভাবনা চলছে সেগুলিতেই নতুন ধরনের কামরা রাখার বিষয়ে। ফলত, সব মিলিয়ে রেল কর্তৃপক্ষ বাতানুকূল সংরক্ষণের কথা ভাবলে দূরপাল্লার যাত্রীদের জন্য তা দারুণ খবর বলেই মত ওয়াকিবহাল মহলের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নেটিজেনদের একাংশের রোষানলে বীর দাস! কিন্তু কেন? । এম ভারত নিউজ

বিদেশের মাটিতে কথার মধ্যে দিয়েই তুলে ধরেছিলেন ভারতের দুই রূপ ! আর তাতেই বাধলো বিপত্তি। সোশ্যাল মিডিয়ায় একের পর এক আক্রমণাত্বক মন্তব্যের সম্মুখীন হতে হলো স্ট্যান্ড-আপ কমেডিয়ান বীর দাসকে (Vir Das)।

Subscribe US Now

error: Content Protected