বুসান চলচ্চিত্র উৎসবে মনোনীত ‘রে’, জানালেন সৃজিত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 36 Second

এবার আন্তর্জাতিক মঞ্চে স্বীকৃতি পেল নেটফ্লিক্সের ‘রে’ সিরিজ। দক্ষিণ কোরিয়ার বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ড বিভাগে মনোনয়ন পেয়েছে ‘রে’। টুইট করে নিজেই এই খবর শেয়ার করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। অপরদিকে, তাঁর পরিচালিত ‘ফরগেট মি নট’ কাহিনিতে অভিনয় করেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার বিভাগে মনোনয়ন পেয়েছেন অভিনেতা আলি ফজল।

মঙ্গলবার এই সুখবর শেয়ার করে বাঙালি পরিচালক লেখেন, “বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ডস বিভাগে সেরা অরিজিনাল OTT সিরিজ পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ‘রে’ আর সেরা অভিনতা বিভাগে মনোনয়ন পেয়েছেন আলি ফজল। গোটা টিমকে অভিনন্দন।” চলতি বছরের ২৫ জুন OTT প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পায় ‘রে’। সিরিজটির ৪টি গল্পই সত্যজিৎ রায়ের গল্প অবলম্বনে তৈরি। এই সিরিজের ‘ফরগেট মি নট’ ও ‘বহুরূপিয়া’ ছবি দু’টির পরিচালনার দায়িত্বে ছিলেন সৃজিত। ‘ফরগেট মি নট’-এর মাধ্যমে তরুণ ঈপ্সিতের কাহিনি তুলে ধরেছেন পরিচালক। ইপ্সিতের সহকর্মী, স্ত্রী,বান্ধবীদের বিশ্বাস যে তাঁর স্মৃতি শক্তি কম্পিউটারকেও হার মানায়। সেই ঈপ্সিতই হঠাৎ একদিন স্মৃতি হারিয়ে ফেলে। আচমকা ঈপ্সিতের সাত বছর আগের এক ক্রাশ (অনিন্দিতা) হঠাৎই হাজির হয়ে তাঁদের অজন্তা গুহা ভ্রমণের ‘গল্প’ শোনালে সে কিছুতেই মনে করতে পারে না। আর এখান থেকেই ঈপ্সিতের মানসিক অসুখের সূচনা। শেষ পর্যন্ত তাকে প্রায় পাগল হয়ে যেতে হয়। ঈপ্সিতের এই মানসিক অসুখকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছে গোটা ছবিটি। আর সেই ছবির হাত ধরেই আসছে আন্তর্জাতিক মঞ্চে স্বীকৃতি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রবল বৃষ্টিতে কলকাতায় ভেঙে পড়ল বাড়ি, আটক ২ । এম ভারত নিউজ

ভয়াবহ বৃষ্টিতে বিপজ্জনকভাবে ভেঙে পড়ল উত্তর কলকাতার আহিরীটোলা এলাকার একটি দোতলা বাড়ির একাংশ। ঘটনাটি ঘটেছে আজ ভোর সাড়ে ছটা নাগাদ। জানা যায় ঘটনাস্থলে আটকা পড়েছিলেন বেশ কয়েকজন। ইতিমধ্যেই সাধারণ মানুষের তৎপরতায় পুলিশ বাহিনীকে খবর দেওয়া হলে উদ্ধারকাজে নামেন পুলিশ, দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। যদিও এখনো পর্যন্ত আটকে রয়েছেন […]

Subscribe US Now

error: Content Protected