সোমবার কিছু বুথে পুনর্নির্বাচন, সবচেয়ে বেশি ভোট পূর্ব মেদিনীপুরে। এম ভারত নিউজ

admin

সোমবাই আবার ভোটগ্রহণ করা হবে বলে জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন, সেই সঙ্গে তারা জানিয়েছে, পুনর্নির্বাচন হবে কেন্দ্রীয় বাহিনী দিয়েই।

0 0
Read Time:2 Minute, 49 Second

মঙ্গলবার পঞ্চায়েত ভোটের গণণা। তার আগে যে সমস্ত বুথে পুনর্নির্বাচন হওয়া দরকার, সেখানে সোমবাই আবার ভোটগ্রহণ করা হবে বলে জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন, সেই সঙ্গে তারা জানিয়েছে, পুনর্নির্বাচন হবে কেন্দ্রীয় বাহিনী দিয়েই। ভোটের দিন ভোট লুট, বুথ দখল, ব্যালট বাক্স নষ্ট করার একাধিক অভিযোগ উঠেছে।

শনিবার পঞ্চায়েত ভোট ছিল। যদিও সেই ভোটের ছত্রে ছত্রে রক্তের ছোপ লেগেছে বলে দাবি করেছেন বিরোধিরা। ভোটের দিনই ১৭ জনের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ছাড়াও অরাজকতা, ভোট লুট, ব্যালট বাক্স নষ্ট করা, বুথ দখল, হিংসা, বোমাবাজি, গুলি চালনার অভিযোগ এনেছে বিরোধীরা। এই মর্মেই রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি একটি চিঠি লিখে কমিশনকে জানিয়েছে, প্রায় ১০ হাজার বুথে পুনর্নির্বাচন হওয়া উচিত। কমিশন সূত্রে খবর, স্ক্রুটিনির তথ্য এখনও সব জেলা থেকে এসে পৌঁছয়নি কমিশনের হাতে। সেই তথ্যে হাতে এলেই এ বিষয়ে জানানো সম্ভব হবে। আপাতত শুধু দক্ষিণ ২৪ পরগণার ৩৬টি বুথে পুনর্নির্বাচনের তথ্য দিয়েছে কমিশন।

এদিকে, রবিবার পঞ্চায়েত ভোটের শতাংশের হারও জানিয়েছে কমিশন। রাজ্যের বিভিন্ন জেলা থেকে ভোট লুট, বুথ দখল, ব্যালট বাক্স নষ্ট করার খবর এলেও কমিশন জানিয়েছে এ বার পঞ্চায়েত ভোট পড়েছে ৮০.৭১ শতাংশ। এর মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরে। ৮৪.৭৯ শতাংশ ভোট পড়েছে এই জেলায়। এর পরেই রয়েছে বীরভূমে। অনুব্রত মণ্ডলের গড়ে ভোট পড়ে ৮৩.১৮ শতাংশ। ভোটের হারে পিছিয়ে রয়েছে পাহাড়। দার্জিলিংয়ে ভোট পড়েছে ৬৫.৮৬ শতাংশ এবং কালিম্পংয়ে ৬৭.২১ শতাংশ।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

অভিষেককে জেরা করতে পারবে ইডি, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। এম ভারত নিউজ

কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ যে নির্দেশ দিয়েছিল, তাতে কোনও রকম হস্তক্ষেপ করবে না তারা।
Politics_515

Subscribe US Now

error: Content Protected