পূজোর মরশুমে স্বস্তি, কমল করোনা সংক্রমণ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 44 Second

চলতি সপ্তাহের শেষেই শুরু হতে চলেছে পুজোর মরশুম।কিন্তু করোনা আবহে পুজো নিয়ে নির্দিষ্ট নির্দেশিকা জারি করা হয়েছে। কারণ অক্টোবরেই আসতে পারে করোনার তৃতীয় ঢেউ। তবে আশার খবর এসবের মধ্যেই গত ২৪ ঘণ্টায় দেশের কোভিড গ্রাফে ঘটেছে বড়সড় পতন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৯৯ জন, মৃত্যু হয়েছে ১৮০ জনের। আর একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৬ হাজার ৭১৮ জন। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টা অনেকটা কমেছে করোনা সংক্রমণ, মৃত্যু। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে ভারতে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ২ লক্ষ ৬৪ হাজার ৪৫৮। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসের বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৪৮ হাজার ৯৯৭ জন। আর করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ৩ কোটি ৩১ লক্ষ ২১ হাজার ২৪৭ জন।

গত বছরের মতো এবারও পুজোতে মেনে চলতেই হবে কঠোর করোনাবিধি। কিন্তু পুজোর সপ্তাহ শুরুর আগে দেশের কোভিড গ্রাফের এই পতন কিছুটা আশ্বস্ত করেছে স্বাস্থ্যমহলকে। তৃতীয় ঢেউ রুখতে টেস্টের মাধ্যমে করোনা রোগীদের চিহ্নিত করার পাশাপাশি দেশে টিককরণের উপরও জোর দিয়েছে কেন্দ্র। এখনও পর্যন্ত দেশের মোট ৯০ কোটি ২৭ লক্ষ ৩২ হাজার ৮৬১ জনকে টিকা দেওয়া সম্পন্ন করা হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যেই দেশে ১৮ বছরের ঊর্ধ্বে সমস্ত নাগরিকের টিকাকরণ সম্পূর্ণ করার লক্ষ্য নিয়েছে কেন্দ্রীয় সরকার। সেই লক্ষ্যপূরণ করতেই দ্রুতগতিতে এগোচ্ছে কাজ। এই হারে প্রতিদিন টিকাকরণ হলে অচিরেই দেশবাসীকে সম্পূর্ণ ভ্যাকসিনেশনের লক্ষ্যমাত্রায় খুব দ্রুতই পৌঁছন যাবে বলে মনে মত স্বাস্থ্যবিশেষজ্ঞদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জ্বলছে বড়বাজার, চিন্তায় মুখ্যমন্ত্রী । এম ভারত নিউজ

৯ ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেলেও এখনও নিয়ন্ত্রণে আসেনি বড়বাজারের আগুন। গুদামের চারতলায় আগুন নেভানোর কার্যে জল পৌঁছতে কার্যত হিমশিম খাচ্ছেন দমকল কর্মীরা। কতক্ষণে আয়ত্তে আসবে পরিস্থিতি, সেই প্রশ্নের উত্তর এখনও অজানা। ইতিমধ্যেই দমকল মন্ত্রী সুজিত বসুকে ফোন করে পরিস্থিতির খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে বহুতলটিতে আগুন লেগেছে, তার […]

Subscribe US Now

error: Content Protected