পুরুলিয়ার ঝালদাতে করোনা রোগীদের জন্য চালু হল ‘সেফ হোম’। এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 14 Second

নিজস্ব সংবাদদাতা, পুরুলিয়া :- করোনার দ্বিতীয় সংক্রমণে নাজেহাল হয়ে একের পর এক স্বাস্থ্য সচেতনতা মূলক সিদ্ধান্ত নেওয়া হচ্ছে রাজ্যে।করোনা পরিস্থিতির স্বাস্থ্যবিধি মেনে বুধবার পুরুলিয়ার ঝালদাতে করোনা রোগীদের জন্য চালু হলো ‘সেফ হোম’। জানা যায়, ঝালদা মহকুমার কাছেই কর্মতীর্থে চালু হয় এই সেফ হোম, উদ্ঘাটন করলেন বাঘমুন্ডি বিধানসভার নব নির্বাচিত বিধায়ক সুশান্ত মাহাতো। মূলত এই পরিস্থিতিতে যাদের বাড়িতে আলাদা করে নিজেদেরকে আইসোলেটেড করার অবস্থা নেই তাঁদেরকেই এখানে রাখার ব্যবস্থা করা হবে। এখানে ডাক্তার, নার্স ও খাদ্যের ব্যবস্থা সবই থাকবে। অসুস্থ মানুষরা এখান থেকে সুস্থভাবে বাড়ি ফিরবেন।

ঝালদা মহকুমা শাসক সুবর্ণ রায় জানান, নিয়ম ছিল প্রত্যেক মহকুমা স্তরে একটি করে সেফ হোম থাকবে আর জেলা স্তরে একটি কোভিড হাসপাতাল থাকবে। সেই অনুসারে চারটি ব্লক নিয়ে ঝালদা মহকুমার ঝালদা কর্মতীর্থে সেফ হোম করা হয়েছে। এছাড়াও, পরিকল্পনা চলছে বাঘমুন্ডিতে অতিরিক্ত সেফহোমের ব্যবস্থা করার ব্যাপারে। আজ ত্রিশটি বেড বিশিষ্ট সেফ হোম করা হলো। প্রয়োজনে এটা চল্লিশটি বেড দ্বারা করা যেতে পারে।এদিনের উদ্ঘাটন পর্বে উপস্থিত ছিলেন ঝালদা ১ নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারীক রাজকুমার বিশ্বাস, ঝালদা ১নং ব্লক স্বাস্থ্যকেন্দ্রের বিএমওএইচ দেবাশীষ মন্ডল, ঝালদা পৌরসভার সহকারী প্রশাসক কাঞ্চন পাঠক সহ অন্যান্যরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিশ্ব অ্যাস্থমা দিবস আজ, জরুরি পরিস্থিতিতে কী করবেন, জানেন কি ? । এম ভারত নিউজ

দেশজুড়ে ভয়াবহ অবস্থা করোনা আবহে। প্রতিমুহূর্তেই তীব্র থেকে তীব্রতর হচ্ছে প্রাণবায়ু অক্সিজেনের সংকট। এরই মধ্যে বিশ্ব অ্যাস্থমা দিবস আজ। অ্যাস্থমা বা হাঁপানি মূলত ফুসফুসের প্রদাহজনিত রোগ। ভয়াবহ শ্বাসকষ্টে ভোগেন এই রোগে আক্রান্ত ব্যক্তিরা। কিন্তু আসলে কী এই অ্যাস্থমা, কেন বাড়ে এর প্রকোপ, তখন কীই বা করণীয়, জানেন কি? বিশ্ব অ্যাস্থমা […]

You May Like

Subscribe US Now

error: Content Protected