গল্ফগ্রিনে সায়নীর দুটি ফ্ল্যাট! ইএমআই আসে কোথা থেকে? জানতে চায় ইডি। এম ভারত নিউজ

admin

বেসরকারি ব্যাঙ্ক থেকে ওই ঋণ নেওয়া হয়েছিল বলে জানতে পেরেছে ইডি। ঋণের কাগজপত্র তাঁর কাছে দেখতে চাওয়া হয়েছে।

0 0
Read Time:3 Minute, 49 Second

তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষের নামে গল্ফগ্রিনে দুটি ফ্ল্যাট। ইডি সূত্রে খবর, সায়নীদের মোট দুটি ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে ৩৫ লক্ষ টাকা দামের ফ্ল্যাটটি সায়নীর মায়ের নামে। অন্য ফ্ল্যাটটির মালিক সায়নী নিজে। নিজের নামে থাকা ফ্ল্যাটটির দাম ৮০ লক্ষ টাকা। ওই ফ্ল্যাটটি কেনার সময় সায়নী ২০ লক্ষ টাকা নগদে দিয়েছিলেন। বাকি ৬০ লক্ষ টাকার জন্য ঋণ নিয়েছিলেন। বেসরকারি ব্যাঙ্ক থেকে ওই ঋণ নেওয়া হয়েছিল বলে জানতে পেরেছে ইডি। ঋণের কাগজপত্র তাঁর কাছে দেখতে চাওয়া হয়েছে। ইডি সূত্রে দাবি, সায়নী দুটি ফ্ল্যাটই কিনেছিলেন ২০২০-২১ সাল নাগাদ। ঘটনাচক্রে, তিনি ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দেন।

ফ্ল্যাট ছাড়াও সায়নী একটি গাড়ি ব্যবহার করেন। যদিও যুবনেত্রী দাবি করেছেন, গাড়িটি তাঁর নিজের। তবে তার দিকেও নজর রেখেছে ইডি। সায়নী আর কোনও গাড়ি ব্যবহার করতেন কি না, নিয়োগ মামলায় ধৃত কুন্তল ঘোষের সঙ্গে তাঁর কোনও অর্থনৈতিক লেনদেন হয়েছিল কি না, খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনীয় প্রামাণ্য নথি নিয়ে ৫ জুলাই ফের সায়নীকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলেছে ইডি। তাঁর আয়ের উৎস কী তাও জানাতে বলা হয়েছে সায়নীকে।

তদন্তকারীরা জানাচ্ছেন, জেরায় কুন্তল ঘোষ জানিয়েছেন, সায়নীর সঙ্গে তাঁর একাধিক আর্থিক লেনদেন হয়েছে। তবে সায়নী জানিয়েছেন, কুন্তলের সঙ্গে তাঁর পরিচয় রাজনৈতিক। তাঁর সঙ্গে আর্থিক লেনদেনের দাবি মিথ্যা। তবে কুন্তলের সঙ্গে যে সায়নীর যোগাযোগ যে শুধুমাত্র রাজনৈতিক নয় তা ইতিমধ্যে বুঝে গিয়েছেন গোয়েন্দারা। তাদের হাতে রয়েছে কুন্তল ও সায়নীর চ্যাটের অংশবিশেষ। যাতে আর্থিক লেনদেনের আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

এদিকে শনিবার সকালে সায়নী সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, দল তাঁর পাশেই রয়েছে। আগামী দিনে দলের প্রচারেও তিনি যাবেন। উল্লেখ্য, শনিবার তৃণমূলের পঞ্চায়েত ভোটের প্রচারকারীদের যে তালিকা প্রকাশিত হয়েছে, তাতে সায়নীর নাম নেই। গত বুধবার পর্যন্ত এই তালিকায় তাঁর নাম ছিল। শুক্রবার ইডির তলবের কারণে প্রচারের তালিকায় তিনি ছিলেন না। শনিবারও তাঁকে তালিকায় রাখা হয়নি দেখে অনেকে মনে করছেন, নিয়োগ দুর্নীতি নিয়ে এমনিতেই খানিকটা ‘কোণঠাসা’ তৃণমূল।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

পঞ্চায়েতের প্রচারেই বিধানসভার ভবিষ্যতবাণী শুভেন্দুর গলায়। এম ভারত নিউজ

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি তুলনামূলক ভাল ফল করলেও, সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ার আক্ষেপও শোনা গেল তাঁর গলায়।

Subscribe US Now

error: Content Protected