চিন হ্যাকারদের নিশানায় এখন এসবিআই গ্রাহকরা । এম ভারত নিউজ

user 2
0 0
Read Time:2 Minute, 16 Second

সম্প্রতি হ্যাকারদের হাত থেকে সুরক্ষিত থাকতে SBI অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য একটি সতর্কতা জারি করা হয়েছে। খবর পাওয়া গেছে যে, চীনা হ্যাকাররা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের অনলাইনে টার্গেট করছে যার দরুন তারা তাদের বহু কষ্টে অর্জন করা টাকা খুইয়ে সর্বস্বান্ত হতে পারেন! তাই বিষয়টি সম্পর্কে SBI অ্যাকাউন্ট হোল্ডারদের সতর্ক থাকা অত্যন্ত প্রয়োজন। রিপোর্ট অনুযায়ী, চীনা হ্যাকাররা SBI গ্রাহকদের নো ইওর কাস্টমার (KYC) ডিটেলস আপডেট করতে বলছে। কোনো কোনো ক্ষেত্রে, হ্যাকাররা SBI গ্রাহকদের তাদের KYC ডিটেলস আপডেট করার জন্য বিনামূল্যে উপহার দেওয়ার মেসেজও পাঠাচ্ছে। আপনার কাছে যদি এই ধরনের মেসেজ আসে তাহলে খবরদার তাতে ক্লিক করবেন না, এবং হ্যাকাররা যদি KYC সংক্রান্ত কোনো কাজ করতে পারলে তাও কোনোমতেই করবেন না। অন্যথায় বড়ো রকমের প্রতারণার জালে আপনি জড়িয়ে পড়তে পারেন।

আবার হ্যাকাররা গ্রাহকদের ৫০ লক্ষ টাকা পর্যন্ত মূল্যের উপহার বিনামূল্যে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও প্রলুব্ধ করে একটি লিঙ্ক হোয়াটসঅ্যাপে পাঠাচ্ছে। অনুসন্ধানের পর গবেষকরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, যখন এই প্রচারণা SBI-এর নাম নিয়ে করা হচ্ছে, তখন এটি থার্ড-পার্টি ডোমেইন দ্বারা আয়োজিত হচ্ছে। গবেষক দলটি জানিয়েছে যে, হ্যাকিংয়ের সাথে যুক্ত সমস্ত ডোমেইন চিন দেশের নামেই নথিভুক্ত করা রয়েছে। এখন সতর্ক থাকা ছাড়া সাধারণের কাছে কোন উপায় খোলা নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

2 thoughts on “চিন হ্যাকারদের নিশানায় এখন এসবিআই গ্রাহকরা । এম ভারত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আগামী সেপ্টেম্বরেই চালু হতে পারে বাচ্চাদের টিকাকরন । এম ভারত নিউজ

অবশেষে দেশে শুরু হতে চলেছে ১২ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ প্রক্রিয়া । আগামী সেপ্টেম্বর মাসেই এই প্রক্রিয়া চালু হবে বলে জানিয়েছেন জাতীয় ভ্যাকসিন বিশেষজ্ঞ দলের প্রধান ডঃ এনকে অরোরা । মূলত করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই বাচ্চাদের টিকাকরণ প্রক্রিয়া সেরে ফেলতে চাইছে সরকার । এই মুহূর্তে দুই ভ্যাকসিন […]
national_171

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected