৭ দিন বন্ধ থাকছে ট্রেনে আসন সংরক্ষণ ব্যবস্থা, কিন্তু কেন ? । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 48 Second

ফের মহামারী পূর্ববর্তী অবস্থায় ফিরতে চলেছে ভারতীয় রেলব্যবস্থা। সে কারণেই রবিবার অর্থাৎ ১৪ নভেম্বর থেকে পরপর সাত দিন রাতে ৬ ঘণ্টার জন্য বন্ধ থাকছে টিকিট সংরক্ষণ ব্যবস্থা বা রিজার্ভেশন সিস্টেম। করোনা পরিস্থিতিতে স্থগিত ছিল ট্রেন চলাচল। পরে পরিস্থিতির সাময়িক উন্নতি হলেই ফের শুরু হয় পরিবেষা। কিন্তু কোভিডের দ্বিতীয় ঢেউয়ে ফের ধাক্কা খায় ট্রেন পরিষেবা। সেই সময় পরিস্থিতি সামাল দিতে ‘স্পেশাল’ ট্রেনও চালাতে হয়েছে রেলকে। যার ভাড়া ছিল অন্যান্য সময়ের চেয়ে প্রায় ৩০ শতাংশ বেশি। তাই সেই পরিস্থিতি বদলাতে ১৪ ও ১৫ নভেম্বর মধ্যরাত থেকে পরিষেবা বন্ধ রাখা হবে। এই ব্যবস্থা চলবে ২০ ও ২১ তারিখ মধ্যরাত পর্যন্ত। জানা গিয়েছে, রাত সাড়ে ১১টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম বন্ধ থাকবে। ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, যাত্রী পরিষেবা পুনরায় স্বাভাবিক করতে ও কোভিড পূর্ববর্তী অবস্থায় ফিরে যেতে আগামী সাত দিন রাতে ৬ ঘণ্টার জন্য বন্ধ থাকবে যাত্রী সংরক্ষণ ব্যবস্থা।

এই পরিষেবা বন্ধ থাকার সময়ে কোনরকম অনলাইন টিকিট কাটা যাবে না। পাশাপাশি, ট্রেনের সময়কাল ও সংরক্ষণ সংক্রান্ত বিষয়ে জানতে পারবেন না যাত্রীরা। এমনকি, করা যাবে না টিকিট বাতিলও। সব মিলিয়ে অনলাইন বা অফলাইনে টিকিট সংক্রান্ত কোনও পরিষেবা দেওয়া থেকেই বিরত থাকবে রেল। তবে ১৩৯ নম্বরে ফোন করে অনুসন্ধান কেন্দ্রে যোগাযোগ করে খোঁজখবর নিতে পারবেন যাত্রীরা। রেলের জানিয়েছে, এই সময়ে সিস্টেমের উন্নতিকরণ ও নতুন ট্রেনের নম্বর সংযোজনের কাজ চলবে। অতীত ও বর্তমান এক্সপ্রেস ট্রেনের বিপুল সংখ্যক যাত্রীর বুকিং তথ্য নথিবদ্ধ করার পরিকল্পনা রয়েছে রাতে, যাতে ন্যূনতম ব্যাঘাত ঘটে যাত্রী পরিষেবায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের ? । এম ভারত নিউজ

ডিসেম্বরেই পুরভোট কলকাতা ও হাওড়াতে। তৃণমূলের প্রার্থীদের নাম নিয়েও চলছে জোর গুঞ্জন। কিন্তু আগামী পুরভোটে কারা প্রার্থী হবেন, সেটা দলের ওপরেই ছেড়ে দিতে হবে। কোনও ধরণের বিশৃঙ্খলা দল যে সহ্য করবে না, তা ফের বুঝিয়ে দিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এদিন দক্ষিণ কলকাতা জেলা তৃণমূলের বিজয়া সম্মেলনের অনুষ্ঠানে দলের রাজ্য সভাপতির […]

Subscribe US Now

error: Content Protected