২০২১ সালে বিনা টেস্টেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক । এম ভারত মিউজ

user
1 0
Read Time:1 Minute, 56 Second

2021 সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের দিতে হবে না টেস্ট পরীক্ষা। বিনা টেস্টেই মূল পরীক্ষায় বসতে পারবেন পরীক্ষার্থীরা। বুধবার নবান্নে মন্ত্রীসভার বৈঠক শেষে এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি জানান, কোভিডের কারণে স্কুলগুলিতে পরীক্ষা নেওয়া যাচ্ছে না। আর তাই মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ ২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার টেস্টের আয়োজন করবে না।

প্রসঙ্গত চলতি বছরে করোনার কারণে উচ্চ মাধ্যমিকের সব পরীক্ষা হয়নি। মাধ্যমিকের সব পরীক্ষা নেওয়া গেলেও ফল প্রকাশ করতে বেশ কয়েকমাস গড়িয়ে যায়। আসন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ভবিষ্যৎ নিয়েও চিন্তিত পরীক্ষার্থীরা। ২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক নিয়ে রাজ্যের শিক্ষা দফতরের কাছে একগুচ্ছ সুপারিশ করেছে শিক্ষকদের সংগঠন স্টেট ফোরাম অফ হেডমাস্টারস্ অ্যান্ড হেডমিস্ট্রেসস্। বিধানসভা নির্বাচনের কথা বিবেচনা করে আমাগী বছর মার্চ মাসেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার পক্ষে সওয়াল করেছে তারা। তবে প্রশাসনের তরফে এখনো পর্যন্ত জানানো হয়েছে পরীক্ষা হবে নির্দিষ্ট সময়েই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অন্তর্বর্তীকালীন জামিন পেলেন অর্ণব গোস্বামী । এম ভারত নিউজ

সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী জামিন পেলেন রিপাবলিক টেলিভিশনের প্রধান সম্পাদক তথা অর্ণব গোস্বামী। তাঁদের ৫০ হাজার টাকার বন্ডে অন্তর্বর্তী জামিন দেওয়া হচ্ছে। সেইসঙ্গে অভিযুক্ত আরও দু’জনকেও জামিন দিয়েছে শীর্ষ আদালত। বুধবার সুপ্রিম কোর্টের বিচারপতি চন্দ্রচূড় বলেছেন, ‘বম্বে হাইকোর্ট অর্ণব গোস্বামী সহ-তিন অভিযুক্তকে জামিন না দিয়ে ভুল করেছে।’ পুলিশ কমিশনারকে অবিলম্বে এই […]

Subscribe US Now

error: Content Protected