নন্দীগ্রামের জারি হতে পারে ১৪৪ ধারা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 54 Second

উত্তপ্ত নন্দীগ্রাম নিয়ে ইতিমধ্যেই চিন্তায় পড়েছেন নির্বাচন কমিশনের উচ্চপদস্থ কর্তারা তাই নন্দীগ্রামে অবাধ নির্বাচন করাতে জারি করা হতে পারে ১৪৪ ধারা । বিধানসভা নির্বাচন ২০২১ এর দ্বিতীয় দফার ভোটের নির্বাচনের সম্প্রচার শেষ হয়েছে গতকাল । এবার নির্বাচনে সম্প্রচারের শুরু থেকেই বোঝা যাচ্ছে নন্দীগ্রাম এবারের নির্বাচনের জন্য হট সিট। এবার নন্দীগ্রামে তৃণমূলের তরফ থেকে প্রার্থী হয়েছেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ওদিকে বিজেপির তরফ থেকে দাঁড়িয়েছেন শুভেন্দু অধিকারী এবং সিপিএম কংগ্রেস জোট মোর্চার তরফ থেকে দাঁড়িয়েছেন মীনাক্ষী মুখোপাধ্যায়। নির্বাচনের আগে থেকেই নন্দীগ্রাম উত্তপ্ত হয়ে উঠছে। আর সেই কারণে জাতীয় নির্বাচন কমিশন নন্দীগ্রামে শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন করতে ১৪৪ ধারা জারি করে নির্বাচন করা হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

শুধু নির্বাচনের আগেই নয় নির্বাচনের পরেও আলাদাই নজর রাখা হবে নন্দীগ্রামের উপর । ইতিমধ্যেই একটি অস্থায়ী সেল তৈরি করা হয়েছে নন্দীগ্রামে। নন্দীগ্রামে নির্বাচনী বুথের সংখ্যা ৩৫৫টি। এই ৩৫৫টি বুথের নিরাপত্তা সুরক্ষিত করতে নির্বাচন কমিশন ২২ কোম্পানি সেনা জওয়ান মোতায়েন করেছে। প্রতি কোম্পানিতে ৭১ থেকে ৭২ জন করে মোট ১৬০০ জন জওয়ান থাকবে। এ ছাড়াও থাকবে রাজ্য পুলিশ। নন্দীগ্রামের ৭৫% বুথকে ওয়েবকাস্টিংয়ের আওতায় রাখা হবে। অর্থাৎ প্রায় ২৬৭টি বুথে ক্যামেরা থাকবে। বিভিন্ন দিক থেকে ভিডিয়ো ফুটেজ কমিশনের কন্ট্রোল রুমে সম্প্রচারিত হবে। নন্দীগ্রামে ভোট মিটে যাওয়ার পরদিন সকাল সাতটা অব্দি এই ক্যামেরা যাতে অন থাকে সেদিকেও নজর রাখতে বলা হয়েছে। সমস্তভাবে সচেষ্ট ব্যবস্থা করার পরেও এখন দেখার বিষয় আদৌ কতটা সুস্থতার সাথে সমস্ত ভোটদান প্রক্রিয়া গুলি সম্পন্ন হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের আত্মহত্যা চিকিৎসাধীন এক রোগীর । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি, বীরভূম: ফের মর্মান্তিক ঘটনা বীরভূমে । এক চিকিৎসাধীন রোগীর আত্মহত্যা করার ঘটনা ঘটল বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালে । ঘটনাটি ঘটে মঙ্গলবার সন্ধ্যায়। বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালের চারতলা থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছেন ঐ ব্যক্তি বলে জানা যাচ্ছে । হাসপাতাল সূত্রে জানা গেছে, মৃত ব্যক্তির নাম জগাই মাঝি। তিনি […]

Subscribe US Now

error: Content Protected