রাষ্ট্রসঙ্ঘের অধিবেশন, বাংলায় বক্তব্য শেখ হাসিনার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 16 Second

রাষ্ট্রসংঘের সাধারণ সভার অধিবেশনে যোগ দিতে চলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অধিবেশনে যোগদান করতে নিউইয়র্ক পৌঁছলেন তিনি। স্থানীয় সময় অনুসারে রবিবার বিকেলে ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কি থেকে আমেরিকায় পৌঁছেছেন তিনি। সূত্রের খবর অনুসারে, আগামী ২৪ সেপ্টেম্বর নিউ ইয়র্কে রাষ্ট্রসংঘের দপ্তরে আয়োজিত সাধারণ সভার ৭৬তম অধিবেশনে বক্তব্য রাখবেন হাসিনা। ১৯৭৪ সালে রাষ্ট্রসংঘে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ভাষণ অনুসরণ করে বিগত বছরগুলির মতো এবারও বাংলাতই ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, সন্ত্রাসবাদ, জলবায়ু পরিবর্তন-সহ একাধিক গুরুত্বপূর্ন বিষয়ে বক্তব্য রাখবেন হাসিনা।

২০ সেপ্টেম্বর ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ও রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের আহ্বানে জলবায়ু পরিবর্তন শীর্ষক রাষ্ট্র ও সরকারের প্রধানদের একটি ছোট দলের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকেও যোগ দেবেন প্রধানমন্ত্রী হাসিনা। তারপর ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ওয়াশিংটন ডিসি সফরের কথা রয়েছে। তারপর সেখান থেকেই ৩০ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশে রওনা দেবেন তিনি। হেলসিঙ্কিতে যাত্রাবিরতির পর আগামী ১ অক্টোবর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

এই সফর বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট স্থানীয় সময় গতকাল বিকেল ৫টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী ও তাঁর অন্যান্য সফরসঙ্গীদের নিয়ে নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন আমেরিকায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম। তাঁর সঙ্গে ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমাও। এই সফরে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন, বিদেশ প্রতিমন্ত্রী মহম্মদ শাহরিয়ার আলম, বিদেশ সচিব মাসুদ বিন মোমেন ও প্রধানমন্ত্রীর দপ্তরের সচিব তোফাজ্জল হোসেন মিয়া ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

রাজ্যসভায় মনোনয়ন জমা দিলেন সুস্মিতা দেব । এম ভারত নিউজ

ইতিমধ্যেই রাজ্যসভায় তৃণমূলের প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন জমা দিলেন কংগ্রেস থেকে তৃণমূলে আগত সুস্মিতা দেব। তৃণমূলে যোগ দেওয়া মাত্র ত্রিপুরা নির্বাচনের গুরু দায়িত্ব দেওয়া হয়েছে তাঁর হাতে। জানা যাচ্ছে বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই রাজ্যসভায় ঠাঁই পেতে চলেছেন তিনি। তবে এই প্রথম নয় ,এর আগেও জহর সরকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় গিয়েছিলেন।আজ শুভেন্দু অধিকারী […]

Subscribe US Now

error: Content Protected