প্রয়াত রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ সভাপতি শিবমায়ানন্দ মহারাজ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 11 Second

নিজস্ব সংবাদদাতা, হাওড়াঃ করোনা আক্রান্ত হয়ে,না ফেরার দেশে চলে গেলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ সভাপতি শিবমায়ানন্দ মহারাজ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৬ বছর। এই ঘটনায় ইতিমধ্যে শোকের ছায়া নেমে এসেছে রামকৃষ্ণ মিশন মঠে। প্রসঙ্গত উল্লেখ্য করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ-সভাপতি। মূলত কোভিড এবং নিউমোনিয়ার কারণেই গতকাল রাত্রি নটা পাঁচ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহারাজ। মঠ সূত্রে জানানো হয়েছে গত কয়েক বছর ধরে হাইপারটেনশন এবং কিডনি জনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

১৯৩৪ সালে বিহারে জন্ম গ্রহণ করেন তিনি,পরবর্তীতে রামকৃষ্ণ মঠে যোগ দিয়েছিলেন ১৯৫৯ সালে। তারপর থেকে দীর্ঘ ১০ বছর পরে সন্ন্যাস নেন তিনি। তবে সন্ন্যাস গ্রহণের পর থেকেই একা হাতে দীর্ঘদিন ধরে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি ।প্রসঙ্গত উল্লেখ্য দীর্ঘদিন ধরেই সিমলা স্ট্রিটের স্বামী বিবেকানন্দর পৈতৃক আবাস, কাশীপুর উদ্যানবাটি, ও কাঁকুড়গাছির যোগোদ্যান মঠের গুরু দায়িত্ব সামলেছেন তিনি।হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই করোনা রিপোর্ট পজিটিভ আসায় গতকাল প্রয়াত হন। মহারাজ শিবমায়ানন্দের প্রয়াণে শোকপ্রকাশ করেছে রাজ্যপাল জগদীশ ধনকর। টুইটে তিনি লেখেন “মহারাজের আকস্মিক প্রয়াণে আমি শোকাহত ও মর্মাহত। ওনার আত্মার শান্তি কামনা করি।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভয়াবহ আগুন দক্ষিণ দিল্লির শো-রুমে । এম ভারত নিউজ

ফের অগ্নিকাণ্ডের শিকার হল রাজধানীর লাজপতনগরের একটি শাড়ির শোরুম। জানা যায় আজ সকালে হঠাৎ আগুন লেগে যায় লাজপতগরের এই বাজারটিতে। তারপরেই পার্শ্ববর্তী ছোটখাটো দোকান গুলোতেও আগুন লাগতেও শুরু করে। দমকল সূত্র পাওয়া খবর অনুসারে জানতে পারা গেছে আজ সকালে দশটা নাগাত হঠাৎ আগুন লেগে যায় দিল্লির লাজপত নগরের এই কাপড়ের […]

Subscribe US Now

error: Content Protected