ডিএ মঞ্চে শুভেন্দু-নওশাদ, আন্দোলনকারীদের কি বার্তা নেতার? এম ভারত নিউজ

Mbharatuser

এদিকে সোমবার থেকে বিধানসভায় শুরু হল বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব

0 0
Read Time:3 Minute, 12 Second

বকেয়া ডিএ নিয়ে নিজেদের অবস্থানে অনড় সংগ্রামী যৌথ মঞ্চ। ২ দিনের কর্মবিরতি তো আগেই পালন করেছিলেন, এবার ১০ মার্চ রাজ্যজুড়ে সরকারি দফতরে ধর্মঘটের ডাক দিয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চ। সোমবার সরকারি কর্মচারীদের আন্দোলন মঞ্চে হাজির হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন শুভেন্দু আন্দোলন মঞ্চে গিয়ে বলেন, “জোরদার ধর্মঘট করতে হবে। ডিএ ইসুতে আইনি লড়াইয়ে জয় হবেই সরকারি কর্মচারীদের।” পাশাপাশি আরও বলেন, “অনেকের মতো আমরাও আপনাদের পাশে আছি।” এদিন বিধানসভা থেকে দলীয় বিধায়কদের সঙ্গে নিয়ে পদযাত্রা করে শহিদ মিনারের আন্দোলন মঞ্চে যান শুভেন্দু অধিকারী।

ডিএ ইস্যুতে সরব আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীও। আন্দোলনকারীদের সমর্থন জানাতে ধর্মতলার শহিদ মিনারের কাছে ধর্নামঞ্চে পৌঁছে যান তিনিও। নওশাদ বলেন, “ওঁরা শিক্ষিত এবং প্রতিষ্ঠিত। ওঁদের পরামর্শ দেওয়ার মতো কিছুই নেই। তবে বলব, নিজেদের দাবি বুঝে নিতে হবে। সুষ্ঠু, শান্তিপূর্ণ ভাবে এবং গণতান্ত্রিক ভাবে আন্দোলন করুন।”

এদিকে সোমবার থেকে বিধানসভায় শুরু হল বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। এদিন অধিবেশনের শুরুতেই একাধিক ইস্যুতে প্রশ্ন তোলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর প্রশ্ন, কেন স্বাস্থ্য, স্বরাষ্ট্র নিয়ে কোনও আলোচনা নয়? এটা কি গণতন্ত্র? তিনি জানতে চান কেন এগুলি নিয়ে আলোচনা হবে না। প্রতিবাদে অধিবেশন কক্ষ ছেড়ে বেরিয়ে যান বিজেপি বিধায়করা। বিধানসভা কক্ষের বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা। পাশাপাশি শুভেন্দুর অভিযোগ, মুখ্যমন্ত্রীর নির্দেশে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় অনাস্থা প্রস্তাব গ্রহণ করেননি। বিধানসভায় আইন না মানার অভিযোগও তিনি তুলেছেন। শুভেন্দুর হুশিয়ারি, বিজেপি অধ্যক্ষকে ছাড়বে না। প্রয়োজনে হাইকোর্টের দ্বারস্থ হতে পারেন বলেও জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ফের ডিএ প্রসঙ্গে সরব মুখ্যমন্ত্রী, বিধানসভায় কি বললেন? এম ভারত নিউজ

এই কমিটিকে প্রয়োজনে সাহায্য করার জন্য রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও শোভনদেব চট্টোপাধ্যায়কে দায়িত্ব দিয়েছেন মমতা

Subscribe US Now

error: Content Protected