গনতন্ত্রের প্রতিবাদে গায়কের কন্ঠরোধ চিন প্রশাসনের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 45 Second

চীনের হংকং একটি স্বশাসিত প্রদেশ। সম্প্রতি এখানকার গণতন্ত্রকামী ও বিদ্রোহী গায়ক হিসেবে পরিচিত অ্যান্থনি ওয়ং কে গ্রেফতার করল চিনা পুলিশ। চিনা প্রশাসন এই গায়ক এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে গ্রেপ্তার করেছেন তাঁকে।অ্যান্থনিকে গ্রেপ্তার করার পিছনে কারণ হিসেবে সরকারের দুর্নীতি দমন কমিশন একটি রিপোর্টে জানিয়েছে, ” ২০১৮ সালের আইন পরিষদের নির্বাচনে গণতন্ত্র পন্থী সমাজকর্মী রাজনীতিবিদ আউ নক হিনের হয়ে ভোটারদের প্রভাবিত করেছেন গায়ক অ্যান্থনি ওয়ং। আর তারপরে আউ নক হীনের হয়ে ভোট দেওয়ার আর্জি জানান তিনি। এমনটাই খবর রয়টার্সের। এক বিবৃতিতে কমিশন স্পষ্টভাবে উল্লেখ করেছে, ” নির্বাচনী মিছিলে দুটি গান গেয়েছিলেন ওয়ং।

তারপর আউ নক হিনের হয়ে ভোট দেওয়ার আর্জি জানিয়ে নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন তিনি।” অভিযোগ প্রমাণিত হলে সাত বছরের জেল হতে পারে এই গায়কের তার পাশাপাশি ৬৪ হাজার মার্কিন ডলারের জরিমানাও করা হতে পারে তার ওপর।উল্লেখ্য ওই নির্বাচনে জয়ী হয়েছেন আউ নক হিন। কিন্তু বর্তমানে তার বিরুদ্ধেও নির্বাচনে আইন ভঙ্গের অভিযোগে মামলা দায়ের করেছেন জেলা প্রশাসন। সব মিলিয়ে হংকংয়ের আইন সভায় গণতন্ত্রকে সদস্যদের একরকম কোণঠাসা করতেই বেজিংয়ের নির্দেশেই এই ধরনের মিথ্যা মামলা করা হচ্ছে বলে অভিযোগ করছে হংকং।অন্যদিকে, হংকংয়ের চীনপন্থী ক্যারি লামের প্রশাসন দাবি করছে, স্বশাসিত প্রদেশকে অশান্ত করে তুলতে চাইছে গণতন্ত্রকামী বিক্ষোভকারীরা। গজল সন্ন্যাসী চিরতরে বন্ধ রেখেছে হংকং এর শেষ স্বাধীন সংবাদপত্র ‘Apple Daily’। সংবাদপত্রটির কর্ণধার বর্তমানে জেলে রয়েছেন একাধিক মামলা করেছে তার বিরুদ্ধে পুলিশ সবমিলিয়ে বিশেষ মর্যাদা কেড়ে নিতে ক্রমশ মরিয়া হয়ে উঠছে বেজিং।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রাক্তন মাওবাদীদের চাকরি দিল নবান্ন । এম ভারত নিউজ

রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। তারপরেই জঙ্গলমহলে মাওবাদী কার্যকলাপের যুক্ত চার জেলার ২২০ জনকে স্পেশাল হোম গার্ডের চাকরি দিল নবান্ন। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে ভার্চুয়ালি ওই চাকরির নিয়োগপত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আনুষ্ঠানিকভাবে তুলে দেন প্রাক্তন মাওবাদীদের হাতে। ওই একই সময়ে বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুরের জেলাশাসকের কার্যালয়ে […]
district_517

You May Like

Subscribe US Now

error: Content Protected