সামান্য উন্নতি দিল্লীর বাতাসে । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 8 Second

‘বিপজ্জনক’ সীমা কাটলেও বৃহস্পতিবার সকালেও দিল্লির বাতাসের অবস্থা ‘অতি খারাপ’ই থাকল । এদিন রাজধানীতে ভোর সাড়ে ৬টা নাগাদ বাতাসের গুণমান ছিল ৩৬২। ইতিমধ্যেই আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, দিল্লি ও তার সংলগ্ন রাজ্যগুলিতে শীত পড়তে শুরু করায় আগামী রবিবার অবধি বাতাসের গুণমানে উন্নতির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

প্রসঙ্গত উল্লেখ্য, মঙ্গলবার অবধি দিল্লির বাতাসের গুণমান ‘বিপজ্জনক’ পর্যায়েই ছিল । শীতের কারণে বাতাসের চলাচলও কম হওয়ায় ভূপৃষ্ঠের কাছাকাছিই অবস্থান করছে দূষিত বায়ুকণা , ফলে আরও বৃদ্ধি পাচ্ছে দূষণের মাত্রাও। আগামী রবিবার অবধি আবহাওয়া একই থাকায় আবহাওয়াবিদদের অনুমান দূষণ থেকেও মুক্তি মিলবে না সহজে। তবে এরপর থেকে উত্তরের হিমেল বাতাস প্রবেশ করায় কিছুটা উন্নতির সম্ভাবনা রয়েছে বাতাসের গুণমানে।

এদিকে, বায়ুদূষণ নিয়ন্ত্রণে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে মঙ্গলবার রাতেই কমিশন ফর এয়ার কোয়ালিটি ম্যানেজমেন্টের তরফে। আগামী ২১ নভেম্বর অবধি দিল্লি ও সংলগ্ন অঞ্চলগুলিতে সমস্ত ধরনের নির্মাণকাজে স্থগিতাদেশ জারি করা হয়েছে। এছাড়া রাজধানীর সীমানার ৩০০ কিলোমিটারের মধ্যে যে ১১টি বিদ্যুৎ উৎপাদনকারী প্ল্যান্ট রয়েছে, তাদের মধ্যে আপাতত দূষণ নিয়ন্ত্রণে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে ৬টি প্ল্যান্টকে ৩০ নভেম্বর পর্যন্ত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের প্রবল বর্ষণের পূর্বাভাস তামিলনাড়ুতে । এম ভারত নিউজ

এখনও কাটেনি এক সপ্তাহ। আর তার আগেই ফের প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে চেন্নাই সহ তামিলনাড়ুর একাধিক জেলা। গত সপ্তাহের অতি ভারী বৃষ্টির দাপট থেকে মুক্তি পেতে না পেতেই আবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনায় জারি করা হল লাল সতর্কতা।

Subscribe US Now

error: Content Protected