জাম্বিয়ার প্রথম রাষ্টপতির মৃত্যুতে শোক প্রকাশ করলেন সোনিয়া গান্ধী। এম ভারত নিউজ

user
1 0
Read Time:1 Minute, 43 Second

জাম্বিয়ার প্রথম রাষ্ট্রপতি, কেনেথ কাউন্ডা’র মৃত্যুতে শোক প্রকাশ করলেন কংগ্রেসের অন্তর্বর্তী প্রধান সোনিয়া গান্ধী। ১৯৬৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত তিনি সংগ্রামে সামনের সারিতেই দাঁড়িয়ে ব্রিটিশ শাসন থেকে নিজের দেশের স্বাধীনতা ফিরিয়ে আনতে সাহায্য করেছিলেন। সোনিয়া গান্ধী তাঁর বক্তব্যের মাধ্যমে জাম্বিয়ার প্রথম রাষ্ট্রপতিকে একজন প্রতিভাবান ব্যক্তিত্ব হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। যিনি ঔপনিবেশিকতার বিরুদ্ধে লড়াই করেছিলেন, এবং জাম্বিয়াকে একটি পোস্ট কলোনিয়াল দেশে পরিণত করতে অনন্য ভূমিকা পালন করেছিলেন।

শুধু তাই নয় জাম্বিয়ার প্রাক্তন প্রেসিডেন্টকে “ভারতের বন্ধু” হিসেবে সম্বোধন করেছেন তিনি। তাছাড়াও তিনি বলেছেন, ” ভারত বর্ষ এবং ভারতবর্ষের কংগ্রেস পার্টির সঙ্গে তাঁর অনন্য সম্পর্ক এবং বন্ধুত্বপূর্ণ বন্ধন সর্বদা লালিত করা হবে। তিনি বলেন ভারত এবং ভারতের জাতীয় কংগ্রেস পার্টির তরফে জাম্বিয়ার প্রাক্তন প্রেসিডেন্ট মৃত্যুতে তাঁর সজ্জন এবং পরিবারের সদস্যদের সমবেদনা জানানো হয়।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বর্ষার প্রথম মরসুমেই বাঙালির পাতে পরবে ইলিশ। এম ভারত নিউজ

বর্ষা মানে বাঙালির খিচুড়ি ও ইলিশ উৎসব। সারাদিন অতি ভারী বৃষ্টিপাত আর গরম ভাতের সাথে ইলিশের আমেজ বাঙালির মন কেড়ে নেয়, আর বর্ষার প্রথম মরশুমে পূর্ব মেদিনীপুর জেলার দীঘা সমুদ্র মৎস্য জীবীদের জালে পরল ইলিশ, আর এতেই খুশি মৎস্য জীবীরা, তবে এই বিষয়ে এক মৎস্যজীবী বলেন গত বছরের তুলনায় এ […]

Subscribe US Now

error: Content Protected