রাজ্যে ফের ভোটের দামামা! দেশজুড়ে ১৩ বিধানসভায় উপনির্বাচন। এম ভারত নিউজ

admin

ফলে বিধায়ক পদে ইস্তফা দিতে হয় কল্যাণীকে

0 0
Read Time:3 Minute, 2 Second

লোকসভা নির্বাচন সম্পূর্ণ হতেই এবার দেশজুড়ে ১৩টি বিধানসভায় উপনির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচন হবে পশ্চিমবঙ্গের ৪টি বিধানসভা আসনে। কমিশন জানিয়েছে, আগামী ১০ জুলাই পশ্চিমবঙ্গের মানিকতলা, রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ এবং বাগদায় উপনির্বাচন হবে। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ২১ জুন। জানা গিয়েছে, রায়গঞ্জ, রাণাঘাট দক্ষিণ এবং বাগদা বিধানসভার বিধায়করা পদত্যাগ করে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন। মানিকতলা বিধানসভার বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যু হয়েছে। যে কারণে এই চার কেন্দ্রে ভোট হবে। ফল ঘোষণা হবে ১৩ জুলাই।

২০২১ সালের বিধানসভা ভোটে রায়গঞ্জ কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন কৃষ্ণ কল্যাণী। পরে তিনি তৃণমূলে যোগ দেন। এ বার লোকসভা নির্বাচনে তাঁকে রায়গঞ্জ কেন্দ্রে প্রার্থী করেছিল রাজ্যের শাসকদল। ফলে বিধায়ক পদে ইস্তফা দিতে হয় কল্যাণীকে। তিনি ইস্তফা দেওয়ায় রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অবশ্যম্ভাবী হয়ে পড়ে। একই ভাবে ২০২১ সালে রানাঘাট দক্ষিণ কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসাবে জয়ী হয়ে লোকসভা ভোটের ঠিক আগে তৃণমূলে যোগ দেন মুকুটমণি অধিকারী। তাঁকে এ বার রানাঘাট লোকসভা কেন্দ্রে প্রার্থী করেছিল তৃণমূল। মুকুটমণিও বিধায়ক পদ থেকে ইস্তফা দেন।

গত বিধানসভা নির্বাচনে বাগদা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন বিশ্বজিৎ দাস। তাঁকে এ বার বনগাঁ লোকসভা কেন্দ্রে প্রার্থী করে জোড়াফুল শিবির। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বিশ্বজিৎ।
ভারতের নির্বাচন কমিশন সোমবার ঘোষণা করেছে, বিহারের ১টি আসন, পশ্চিমবঙ্গের ৪টি আসন, তামিলনাড়ুর ১টি আসন, মধ্যপ্রদেশে ১টি, উত্তরাখণ্ডে ২টি, পাঞ্জাবে ১টি এবং হিমাচল প্রদেশের ৩টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। সবমিলিয়ে ১৩টি বিধানসভা আসনে ১০ জুলাই উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। দেশের যেখানে যেখানে উপনির্বাচন রয়েছে সেখানে আদর্শ আচরণবিধি জারি করা হয়েছে কমিশনের তরফে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় তীর্থযাত্রীদের বাস, নিহত ১০! এম ভারত নিউজ

জঙ্গিদের গুলি চালানোর পর বাসটি খাদে পড়ে যায়। এরপর শুরু হয় উদ্ধার কাজ

You May Like

Subscribe US Now

error: Content Protected