প্রধানমন্ত্রীকে বিশেষ উপহার নদীয়ার তাঁত শিল্পির । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 37 Second

অভিনব সাফল্য নদীয়ার তাঁত শিল্পের। পদ্মশ্রী’ পেয়েছেন বাংলার তাঁত শিল্পী বীরেন কুমার বসাক। আর এবার পদ্মশ্রী অনুষ্ঠানের দিনেই প্রধানমন্ত্রীকে বিশেষ উপহার নদিয়ার এই তাঁতশিল্পির। কথায় আছে শিল্পীর শৈল্পিকতা তাঁর কাজের মাধ্যমে ফুটে ওঠে। আর এবার শিল্পী বীরেন বসাকের শৈল্পিক নৈপুণ্যে মুগ্ধ হলেন দেশের প্রধানমন্ত্রী স্বয়ং। জানা যাচ্ছে, টুইটারে একটি পোষ্টের মাধ্যমে নিজের অনুভূতি তুলে ধরেন নরেন্দ্র মোদি। প্রসঙ্গত উল্লেখ্য গত ৮ই নভেম্বর ভারতীয় রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত হয় পদ্মশ্রী সম্মান ২০২১ এর বার্ষিক অনুষ্ঠান। আর সেখানেই পদ্মশ্রী সম্মান পান তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে কথাও বলেন তিনি। ক্রমেই অবলুপ্ত হয়ে যাওয়া তাঁত শিল্পকে আরও একবার জাতীয় স্তরে ফুটিয়ে তুলতে দেখা গেল বীরেন বাবুকে।

প্রসঙ্গত উল্লেখ্য পশ্চিমবঙ্গের নদীয়া তাঁত শিল্পের জন্য বিশ্বের দরবারে বিখ্যাত। তাঁতের শাড়ির জন্য আজও বহু মানুষ এই নদীয়াতে আসেন। জানা যায়, পদ্মশ্রী পুরস্কারের দিনে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য একটি বিশেষ উপহার নিয়ে উপস্থিত হয়েছিলেন তিনি। একটি সাদা কাপড়ের ওপর তাঁতের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতিকৃতি নির্মান করেছেন তিনি। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ” পদ্মশ্রী শ্রী বীরেন কুমার বসাক পশ্চিমবঙ্গের নদিয়ার বাসিন্দা। তিনি বর্তমানে খুবই স্বনামধন্য একজন তাঁতি। এই শাড়িতে ভারতের ইতিহাস ও সংস্কৃতি ধারা তুলে ধরেন তিনি। সেদিন পদ্মশ্রী প্রাপ্তদের একটি দেশ সঙ্গে আমি যখন কথা বলছিলাম, তখন তিনি আমায় খুব সুন্দর একটি জিনিস দেখিয়েছেন যা আমার খুব ভালো লেগেছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নয়া সাফল্য মহারাষ্ট্র পুলিশের । এম ভারত নিউজ

চূড়ান্ত সাফল্য মহারাষ্ট্র পুলিশের। ইতিমধ্যেই মাওবাদী দমনে এক অভিনব সাফল্য পেয়েছে মহারাষ্ট্র পুলিশ। মূলত পূর্ব মহারাষ্ট্রের গঢ়চিরৌলি জেলায় মাওবাদীদের উপস্থিতির খবর পেয়ে অভিযান চালায় মহারাষ্ট্র পুলিশ। আর সেখানেই পুলিশের গুলিতে মৃত্যু হয় ২৬ জন মাওবাদীর। ইতিমধ্যেই মুম্বাই থেকে প্রায় ৯০০ কিলোমিটার দূরে গজল একটি জঙ্গলে ঘটনাটি ঘটেছে। ইতিমধ্যে সেখান থেকে […]

Subscribe US Now

error: Content Protected