‘যশ’ মোকাবিলায় তৈরী দমকলের বিশেষ টিম : সুজিত বসু । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 26 Second

ঘূর্ণিঝড় যশ মোকাবিলায় তৈরি রয়েছে রাজ্য। এসে পৌঁছেছে কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা দলও (NDRF)। পরিস্থিতি মোকাবিলা নিয়ে এদিন বিভিন্ন জেলার আধিকারিকদের সঙ্গে গুরুত্বপূর্ণ ভার্চুয়াল বৈঠক করেন দমকল মন্ত্রী সুজিত বসু। আগামীকাল থেকে রাজ্যের সর্বত্র খোলা থাকবে দমকল কন্ট্রোল রুম এমনটাই জানান তিনি। ইতিমধ্যেই প্রস্তুত করা হয়েছে ১৫৪টি ফায়ার স্টেশন। ঝড়ের পর কোথাও আগুন লাগলে তা নিয়ন্ত্রনের পাশাপাশি বিপর্যয় মোকাবিলা করতেও দৌড়বে এগুলি। তৈরি হয়েছে ৫৪টি স্কিম। ঝড় বৃষ্টি পরবর্তী পরিস্থিতি মোকাবিলার জন্য সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে হাওড়া-হুগলি-পূর্ব মেদিনীপুর – কলকাতা সহ জেলাগুলির ফায়ার স্টেশনগুলিকে।

ইতিমধ্যেই রাজ্যে এসে পৌঁছিয়েছে কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। লুধিয়ানা থেকে অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রঞ্জিত সিং এর নেতৃত্বে হাওড়ায় এসে পৌঁছায় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রঞ্জিত সিং জানান গঙ্গার নিকটবর্তী দোকানপাট এবং মানুষদের সতর্ক করা হয়েছে ইতিমধ্যেই। বিপর্যয় মোকাবিলায় বিশেষ ভূমিকা নেবে বিপর্যয় মোকাবিলা বাহিনী এমনটাই জানিয়েছেন তিনি। ঠিক একবছরের মাথায় সুপার সাইক্লোন আমফানের স্মৃতি উসকে এবার রাজ্যে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় যশ। আবহবিদদের অনুমান বুধবারই রাজ্যে আছড়ে পড়বে এটি। ব্যাপক ক্ষয়ক্ষতিরও আশঙ্কা করা হচ্ছে এই ঝড়ের প্রভাবে। সে কারণেই আমফান থেকে শিক্ষা নিয়ে এভার আগেভাগেই তৈরি থাকতে চায় রাজ্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পুলিশ হাসপাতালে এবার করোনা রোগীর চিকিৎসা । এম ভারত নিউজ

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল রাজ্য। কিছুতেই নিয়ন্ত্রনে আসছেনা পরিস্থিতি। এবার মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এল পুলিশও। কলকাতার ভবানীপুরের পুলিশ হাসপাতালকে বদলে ফেলা হল কোভিড হাসপাতালে। সোমবার সকালে ভার্চুয়ালি এই হাসপাতালের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেডিকা হাসপাতালের নিয়ন্ত্রণাধীন এই হাসপাতালে বাকি সমস্ত আধুনিক ব্যবস্থার পাশাপাশি থাকছে ৩০০ টি শয্যা। এই […]

Subscribe US Now

error: Content Protected