প্রয়াত হলেন সুডোকুর জনক, মাকি কাজী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 52 Second

মরণব্যাধির সঙ্গে দীর্ঘদিন লড়াই করতে করতে, অবশেষে ক্লান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন সুডোকুর জনক মাকি কাজী। জাপানসহ বিশ্বব্যাপী বিভিন্ন দেশের নাগরিকদের সংখ্যাসূচক মস্তিষ্কপ্রসূত ক্রীড়া সুডোকুর জনক হিসেবে পরিচিত ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। সূত্রের খবর অনুসারে জানতে পারা গেছে, দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে পাঞ্জা লড়তে লড়তে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য গতকাল নিকোলী তাঁর সোশ্যাল মিডিয়াতে জানান , মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করেছিলেন সুডোকুর জনক।

জানা যাচ্ছে, গত ১০ ই আগস্ট নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তবে তাঁর আত্মার শান্তি কামনায় আগামী দিনে একটি শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান করা হবে।জাপানের এই বিখ্যাত সুডোকু বিশ্বব্যাপী সকলের পছন্দের একটি ক্রীড়া। এই সুডোকু হল এক প্রকারের সংখ্যাসূচক ক্রসওয়ার্ড ক্রীড়া, যা ১৮ শতকে সুইস গণিতবিদ লিওনহার্ড ইউলার আবিষ্কার করেছিলেন। তিনি বিভিন্ন সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেছেন ,একটি নতুন সুডোকুর আবিষ্কার করা জীবনে এক উল্লাসের বিষয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

লাহোরে গুঁড়িয়ে দেওয়া হল মহারাজা রনজিৎ সিংহের মূর্তি । এম ভারত নিউজ

তালিবানদের করায়ত্ত হল আফগানিস্তান। এমত অবস্থাতেই, কেবলমাত্র আফগানিস্তানই নয়, পাশাপাশি আফগানিস্তানের সঙ্গে সামরিক এবং বাণিজ্যিকভাবে যুক্ত বিভিন্ন দেশ গুলিকে সমস্যায় পড়তে হচ্ছে । ইতিমধ্যেই এই সমস্যার সম্মুখীন হচ্ছেন জম্মু-কাশ্মীরের বাসিন্দারা। আফগানিস্তান থেকে পণ্য আমদানিতে সমস্যা হওয়ার কারণে ড্রাই ফলের দাম বৃদ্ধি পেল জম্মু-কাশ্মীরে। আর সেই পরিস্থিতিতে নেট মাধ্যমে সারা ফেলল […]
news_801

Subscribe US Now

error: Content Protected