পঞ্জশিরের পার্শ্ববর্তী তিন জেলা দখল তালিবানদের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 50 Second

অবশেষে পঞ্জশির লাগোয়া তিন জেলা করায়ত্ত করল তালিবানরা। তালিবানদের কাছে বিনা যুদ্ধে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি ছিল না হিন্দুকুশ পর্বতমালা পাদদেশে অবস্থিত এই পঞ্জশির এলাকা। অথচ তাঁদের এই হুঁশিয়ারি এবার মিথ্যে হবার জোগাড়। জানা যাচ্ছে ইতিমধ্যেই পঞ্জশিরের লাগোয়া বাঘলান প্রদেশের তিন জেলা ইতিমধ্যেই দখল করেছে তালিবানরা। প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৫ আগস্ট আফগানিস্তান দখল করেছে তালিবানরা । আর তারপর থেকেই তাদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে এই পঞ্জশির। ৯৮% আফগানিস্তান তালিবানদের দখলে আসলেও, এই একটিমাত্র এলাকায় এখনও দখল করতে সক্ষম হয়নি তারা। ইতিমধ্যেই এই এলাকা দখলে সমস্ত রকম কূটনৈতিক চাল চেলেছে তারা। জানা যাচ্ছে, গতকালই পঞ্জশিরের ২০ জন সেনার সন্তানকে অপহরণ করেছে তালিবানরা।

প্রসঙ্গত উল্লেখ্য, আজ এই পঞ্জশির দখলের উদ্দেশ্যে ইতিমধ্যেই শয়ে শয়ে সেনা পাঠিয়েছে তালিবানরা। তাখর , বাদাখশান এবং আন্দারাবের দিক দিয়ে পঞ্জশিরকে ঘিরেও ফেলেছে তারা। যদিও তালেবান মুখপাত্র এই প্রসঙ্গে জানিয়েছেন কোন অস্ত্র প্রয়োগ নয় বরং মুখোমুখি বাদানুবাদের মাধ্যমেই সমস্যার সমাধান চাইছে তালিবানরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

তৃতীয় ঢেউয়ের ভয়াবহতার ওপর নির্ভর করে খুলবে স্কুল': মমতা।এম ভারত নিউজ

করোনাকালীন কঠিন পরিস্থিতির ওপর নির্ভর করেই আগামী দিনে বিদ্যালয়ের সশরীরে পঠন-পাঠন নিয়ে বড় ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি জানান তৃতীয় ঢেউয়ের ভয়াবহতার ওপরে নির্ভর করেই খুলবে বিদ্যালয়গুলি। সেক্ষেত্রে দুর্গা পুজোর পরেই খুলতে পারে পশ্চিমবঙ্গের বিভিন্ন বিদ্যালয়গুলি। ২০২০ সালের ১৪ ই মার্চ রাজ্যের সমস্ত সরকারি স্কুলগুলিকে বন্ধ করার নির্দেশ […]
state_956

Subscribe US Now

error: Content Protected