৩১ আগস্টেই দেশ ছাড়তে হবে মার্কিন সেনাকে, তালিবান । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 26 Second

সাংবাদিক বৈঠকে আমেরিকা তথা বিশ্বের সর্বোচ্চ শক্তিশালী রাষ্ট্রকে হুঁশিয়ারি দিল তালিবানরা। জানা যাচ্ছে আগামী ৩১ আগস্টেই দেশ ছাড়তে হবে মার্কিন সেনাদের, এমনটাই হুঁশিয়ারি দিল তালিবানি জঙ্গি গোষ্ঠী । এছাড়াও আফগানিস্থানে উপস্থিত মার্কিন সেনাদের হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে, সেখানে থেকে সেখানকার নাগরিকদেরই দেশ ছাড়ার ব্যাপারে উৎসাহিত করা যাবে না । পঞ্জশিরকেও যুদ্ধ না করার বার্তা দেয় তালিবানরা। প্রসঙ্গত উল্লেখ্য, গত পনেরোই আগস্ট আফগানিস্তান দখল করেছে তালিবানরা । আর তারপর থেকেই কাবুলে নিজস্ব শাসন চালানোর চেষ্টা করছে তারা। তবে ইতিমধ্যেই আফগানিস্তানের কাবুলে কার্যকরভাবে আটকা পড়েছেন বহু মার্কিনী। ইতিমধ্যেই তাদের উদ্ধারের কাজে হাত দিয়েছে মার্কিন সেনা। প্রসঙ্গত উল্লেখ্য মার্কিন তালিবান চুক্তি অনুসারে আগামী ৩১ আগস্ট পর্যন্ত আফগানিস্থানে উপস্থিত থেকে দেশের নাগরিকদের উদ্ধারকার্য চালাতে পারবে মার্কিন সেনারা।তবে এই প্রসঙ্গে ইতিমধ্যেই বাইডেন জানিয়েছেন সমস্ত মার্কিনীদের উদ্ধার করতে সম্ভাব্য আরও বেশি সময় লাগতে পারে। তবে তা মানতে নারাজ তালিবানরা ।

ইতিমধ্যেই আজ দ্বিতীয় দফার সাংবাদিক বৈঠকে এই বিষয়ে হুঁশিয়ারি দেওয়া হয় মার্কিন প্রশাসনকে।পাশাপাশি নিজের দেশের নাগরিকদের কাছে আবেদন জানায় তারা। জানানো হয় ,দেশ ছেড়ে চলে যাওয়ার বিষয়টি বন্ধ করে দেশের আগত সরকারের ওপর ভরসা রাখতে। তাদের দাবি আমেরিকা তাদের দেশের দক্ষ মানুষগুলিকে কেড়ে নেওয়ার চেষ্টা করছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় জরুরি বৈঠকে মুখ্য সচিব । এম ভারত নিউজ

করোনার তৃতীয় ঢেউ রুখতে আগাম জরুরি বৈঠক করলেন পশ্চিমবঙ্গের মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। জানা যাচ্ছে আজ সন্ধ্যায় নবান্নে জরুরি বৈঠক ডেকেছিলেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন জেলাশাসক ও পুলিশ সুপারসহ অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা। পাশাপাশি উপস্থিত ছিলেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরাও। করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলে উঠতে পারেনি পশ্চিমবঙ্গ সহ গোটা দেশ […]
news_894

Subscribe US Now

error: Content Protected