নজরে ২১, উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 46 Second

ফের জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২১ সেপ্টেম্বর শুরু হচ্ছে তাঁর সফর। গত লোকসভা ভোটে যে অঞ্চলে সবচেয়ে খারাপ ফল করেছে তৃণমূল, বিধানসভা ভোটের আগে সেই উত্তরবঙ্গ দিয়েই শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর প্রথম জেলা সফর। চার দিনের সফরে পাঁচ জেলার প্রশাসনের সঙ্গে মুখ্যমন্ত্রী বৈঠক করবেন। বৈঠকে ডাক পেতে পারেন দলের বিধায়করাও।


২১ তারিখ মুখ্যমন্ত্রী কলকাতা থেকে আকাশপথে পৌঁছবেন বাগডোগরা। সেখান থেকে সোজা উত্তরবঙ্গের প্রশাসনিক সচিবালয় উত্তরকন্যায়। চার দিনের সফরের পুরোটাই মুখ্যমন্ত্রী সেখানে থাকবেন বলে নবান্ন সূত্রের খবর। ২২ এবং ২৩ তারিখ সেখানেই প্রশাসনিক কর্তা ও বিধায়কদের নিয়ে বৈঠক করবেন। ২২ তারিখ বৈঠক জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলা প্রশাসনের সঙ্গে। ২৩ তারিখ দার্জিলিং, কালিম্পং ও কোচবিহারের সঙ্গে। ২৪ তারিখ বাগডোগরা হয়ে কলকাতায় ফেরার কথা মুখ্যমন্ত্রীর। যে জেলাগুলি নিয়ে এই দফায় বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী, সেই পাঁচটি-সহ উত্তরবঙ্গের আটটি জেলাতেই লোকসভা ভোটে ধরাশায়ী হতে হয়েছে তৃণমূলকে। উত্তরবঙ্গের একটি আসনেও জিততে পারেনি তারা। সাতটি আসন গিয়েছে বিজেপি-র ঝুলিতে। একটি পেয়েছে কংগ্রেস। ফলে বিধানসভা ভোটে এখন উত্তরবঙ্গে অতিরিক্ত গুরুত্ব দেওয়া তৃণমূলের জন্য জরুরি। টানা চার দিন শিলিগুড়িতে থেকে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক শাসকদলকেও চাঙ্গা করবে বলে তৃণমূলের একাংশের অভিমত।
২০২১ সালের বিধানসভা ভোটের দিকে তাকিয়ে তৃণমূল এখন থেকেই ঘর গোছাতে নামছে। সেই লক্ষ্যেই রাজ্য থেকে ব্লক স্তর পর্যন্ত ঢেলে সাজানো হয়েছে সংগঠন। ঢেলে সাজানো হয়েছে যুব সংগঠনও। কিছুটা পরিবর্তিত এই পরিস্থিতিতে মমতার চার দিনের সফর উত্তরবঙ্গে তৃণমূলকে কতটা চাঙ্গা করতে পারে, সে দিকেও নজর থাকবে রাজনৈতিক শিবিরের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

৩০ সেপ্টেম্বরই বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণা আদালতের । এম ভারত নিউজ

আগামী ৩০ সেপ্টেম্বর বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণা সিবিআইয়ের বিশেষ আদালতে। বিচারপতি এসকে যাদব অযোধ্যায় বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণা করবেন। প্রায় ৩০ বছরের পুরনো বাবরি মসজিদ ধ্বংস মামলার রায়দানের দিন আদালতে লালকৃষ্ণ আদবানি, মুরলী মনোহর জোশি-সহ মামলায় অভিযুক্ত ৩২ জনকেই সশরীরে হাজির থাকতে নির্দেশ দিয়েছে সিবিআই আদালত। […]

Subscribe US Now

error: Content Protected