ভয়াবহ বন্যা ইউরোপের, নিখোঁজ শতাধিক । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 51 Second

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত ইউরোপ । জানা যাচ্ছে জার্মানি এবং বেলজিয়ামের বৃষ্টিপাতের ফলে এই ভয়াবহ বন্যা হয়েছে। জানা যাচ্ছে এই বন্যার ফলে প্রায় কয়েক শ’ মানুষ এখনও নিখোঁজ অবস্থায় রয়েছেন। জানা গেছে ইতিমধ্যেই এই ঘটনাকে সে দেশের প্রধানমন্ত্রী একটি প্রাকৃতিক বিপর্যয় বলে ঘোষণা করেছেন। জার্মানি এবং বেলজিয়ামের পাশাপাশি সুইজারল্যান্ড, লাক্সেম্বোর্গ ,নেদারল্যান্ডে ভারী বৃষ্টিপাত হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য এই ঘটনার জন্য ইউরোপীয় নেতারা জলবায়ু পরিবর্তনকে দায়ী করেছেন । তবে বিশেষজ্ঞরা মনে করছেন কেবলমাত্র বিশ্ব উষ্ণায়নের জন্যই প্রবল বৃষ্টিপাত হতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য,বর্তমানে বন্যা বিধ্বস্ত হয়ে জার্মানিতে মৃতের সংখ্যা প্রায় ১০০ ছাড়িয়েছে ।এই ঘটনা প্রসঙ্গে সেখানকার প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ওয়াল্টার স্টেইনমিয়ার বলেছেন, আর বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে মানসিকভাবে বেশ কিছুটা বিপর্যস্ত হয়েছেন তিনি। এছাড়াও স্টেইনমিয়ার একটি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন “দুর্যোগে পুরো জায়গায় দাগ পড়েছে।” “অনেক লোক সারা জীবন যা কিছু তৈরি করেছে তা হারিয়ে ফেলেছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

করোনার মাঝেই নয়া আতঙ্ক 'মাঙ্কি-পক্স' । এম ভারত নিউজ

করোনার মাঝে নয়া চিন্তা মাঙ্কি পক্স। জানা যাচ্ছে আমেরিকার দীর্ঘ কুড়ি বছরের ইতিহাসে মাঙ্কি পক্সের সংক্রমণ দেখা যায়নি। জানা যাচ্ছে এক বাসিন্দা শরীরে হঠাৎই এই ভাইরাসের সংক্রমণ লক্ষ্য করা যায়। যা রীতিমতো চিন্তায় ফেলে আমেরিকাবাসীকে। পরবর্তীতে খবর নিয়ে জানতে পারা যায় কিছুদিন আগে নাইজেরিয়া থেকে ফিরেছেন তিনি। গত ৮ জুলাই […]

Subscribe US Now

error: Content Protected