রাশিয়ায় ভয়াবহ সন্ত্রাসবাদী হামলা, নিহত ২০ পুলিশ কর্মকর্তা! এম ভারত নিউজ

admin

রবিবার দাগেস্তান এলাকায় খ্রিস্টানদের এক ধর্মীয় উৎসব চলাকালীন হামলা চলে

0 0
Read Time:2 Minute, 47 Second

মস্কো, ২৪ জুন: ফের ধর্মীয় উপাসনালয়ে হামলা রাশিয়ায়। জানা গেছে, একই সঙ্গে দু’টি শহরের কয়েকটি গির্জা, ইহুদিদের উপাসনাস্থল সিনাগগ এবং একটি পুলিশ ঘাঁটি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়েছে অজ্ঞাতপরিচয় বন্দুকবাজেরা। নিহত হয়েছেন ২০ জন। তাঁদের মধ্যে রয়েছেন এক যাজক এবং কয়েক জন পুলিশকর্মী। জখম হয়েছেন অন্তত ২৫ জন। পুলিশের পালটা হামলায় নিকেশ ৬ বন্দুকবাজও। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। রাশিয়ার দাগেস্তানের উত্তর ককেশাস অঞ্চলের এই ঘটনাকে ‘সন্ত্রাস হামলা’ বলে আখ্যায়িত করেছেন দাগেস্তানের গভর্নর।

রবিবার দাগেস্তান এলাকায় খ্রিস্টানদের এক ধর্মীয় উৎসব চলাকালীন হামলা চলে। সিসিটিভি ফুটেজ অনুযায়ী, গাঢ় রঙের পোশাক পরে একদল বন্দুকবাজ প্রথমে পুলিশ পোস্টে হামলা চালায়। অন্যদিকে, সিনাগগ ও চার্চে ঢুকে আরেকদল হামলাকারী আগুন জ্বালিয়ে দেয়। পুলিশও পালটা অভিযানে নেমে ৬ সন্ত্রাসবাদীকে নিকেশ করে বলে খবর। এদের মধ্যে বাবা ও দুই ছেলে রয়েছে। তবে বন্দুকবাজদের পরিচয় এখনও জানা যায়নি।

ঘটনার জেরে আগামী বুধবার পর্যন্ত আপাতত রাশিয়ার দাগেস্তানে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে বলে জানান গভর্নর সের্গেই মেলিকভ। তিনি বলেন, ‘এই তিন দিন জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।’ পাশাপাশি বিনোদনমূলক সমস্ত অনুষ্ঠানও বাতিল রাখা হয়েছে।
মেলিকভ আরও বলেন, ‘রবিবার রাতে ডারবেন্ট এবং মাখাচকালায়, অজ্ঞাত লোকেরা সেখানে অশান্তি সৃষ্টির চেষ্টা করছিল। দাগেস্তান পুলিশ অফিসাররা তাদের পথে বাধা দেয়। তারা হামলা চালায়। এতে হতাহতের ঘটনা ঘটে। সমস্ত পরিষেবা নির্দেশনা অনুযায়ী কাজ করছে এবং হামলাকারীদের পরিচয় নিশ্চিত করা হচ্ছে।’

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

চালু হল লেডিস স্পেশাল বাস, চলবে হাওড়া-বালিগঞ্জ রুটে। এম ভার‍ত নিউজ

লেডিস স্পেশাল বাস চালু হওয়ায় মহিলা যাত্রীদের অনেক সুবিধা হবে

Subscribe US Now

error: Content Protected