এয়ারক্রাফট বিক্রান্ত প্রথম ট্রায়ালেই সফলতা অর্জন করেছে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

এয়ারক্রাফট বিক্রান্ত রবিবার সফলভাবে তার প্রথম সমুদ্রযাত্রা সম্পন্ন করেছে। বিমানবাহী রণতরী ৪ আগস্ট কোচি থেকে যাত্রা শুরু করেছিল ।ভারতীয় নৌবাহিনীর প্রধান জানিয়েছেন, বিক্রান্তের যাত্রা পরিকল্পিতভাবে সফল হয়েছে এবং সিস্টেম প্যারামিটার সন্তোষজনকভাবে কাজ করেছে।এখনও পর্যন্ত জাহাজটি ভারতীয় নৌবাহিনীর কাছে পৌঁছায়নি। বিক্রান্ত ভারতীয় নৌবাহিনীর কাছে হস্তান্তর এর আগে সমস্ত যন্ত্রপাতি এবং কার্যকারী সিস্টেম প্রমাণ করার জন্য ক্যারিয়ার ধারাবাহিক ক্রমাগত সমুদ্রে ‘ট্রায়াল’ চালিয়ে যেতে থাকবে। এটি ভারতীয় নৌবাহিনীর ডাইরেক্টরেট অফ নেভাল ডিজাইন ডিএনডি কর্তৃক ডিজাইন করা দেশীয় এয়ারক্রাফট।

এটি তৈরি করছে দেশীয় বিমানবাহী ক্যারিয়ার আইএসি ‘বিক্রান্ত’ নৌ -পরিবহন মন্ত্রণালয়ের অধীনে একটি পাবলিক সেক্টর শিপইয়ার্ড কোচিন শিপইয়ার্ড লিমিটেড সিএসএল। IAC হল “আত্মনির্ভর ভারত” তথা স্বনির্ভর ভারত এবং “মেক ইন ইন্ডিয়া” উদ্যোগের জন্য জাতির অনুসন্ধানের একটি প্রধান উদাহরণ। যেখানে ৭৬ শতাংশের বেশি আদিবাসী বিষয়বস্তু রয়েছে। এই আদিবাসী এয়ারক্রাফটটি ২৬২ মিটার লম্বা, ৬২ মিটার চওড়া ও উচ্চতা ৫৯ মিটার এবং সুপারস্ট্রাকচারের পাঁচটি ডেক সহ মোট ১৪ টি ডেক রয়েছে।ক্যারিয়ার ২০২২ সালে ডেলিভারির আগে সমস্ত সরঞ্জাম এবং সিস্টেম প্রমাণ করার জন্য সমুদ্রের একটি সিরিজের মধ্য দিয়ে যাবে। ভারতের স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী উদযাপন মহোৎসব উপলক্ষে বিক্রান্তকে লঞ্চের কথা চিন্তা-ভাবনা করা হচ্ছে নৌবাহিনীর পক্ষ থেকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ত্রিপুরাতে গ্রেফতার কান্ড নিয়ে সংসদে সরব তৃণমূল ! । এম ভারত নিউজ

ত্রিপুরা গ্রেফতার কাণ্ড নিয়ে এবার সংসদে সরব হতে চলেছে তৃণমূল। পূর্ব হুঁশিয়ারি মত আজই রাজধানীতে এই বিষয়ে সরব হওয়ার বার্তা দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় ত্রিপুরার এই গ্রেফতার কান্ডের ঘটনার বার্তা দেশব্যাপী সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য বদ্ধপরিকর অভিষেক বন্দ্যোপাধ্যায় । জানা যাচ্ছে, গতকাল […]
politics_671

You May Like

Subscribe US Now

error: Content Protected