শুরু হচ্ছে বাঙালির উত্তেজনা, শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। জেনে নিন সময়সূচী। এম ভারত নিউজ

admin

২০ই নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফুটবলের সবথেকে বড় মহারণ ‘ফিফা বিশ্বকাপ ২০২২’। এবারের বিশ্বকাপের আয়োজক দেশ হল কাতার।

0 0
Read Time:2 Minute, 50 Second

২০ই নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফুটবলের সবথেকে বড় মহারণ ‘ফিফা বিশ্বকাপ ২০২২’। এবারের বিশ্বকাপের আয়োজক দেশ হল কাতার। অন্য বার বিশ্বকাপ বছরের অনেক আগে হয়ে গেলেও কাতারের অত্যাধিক গরমের কারণে বিশ্বকাপ পিছিয়ে নিয়ে এসে করা হচ্ছে শীতকালে। বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ ২রা ডিসেম্বর। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৮ই ডিসেম্বর।

এবারের ফিফা বিশ্বকাপ অন্যবারের থেকে একটু আলাদা। এই প্রথমবার ফিফা বিশ্বকাপে এশিয়া মহাদেশ থেকে খেলতে চলেছে ছ’টি দেশ। এশিয়া মহাদেশ থেকে বিশ্বকাপে খেলার সুযোগ পায় চারটি দেশ। এবারে সেই ৪টি দেশ হল ইরান, সৌদি আরব, জাপান ও দক্ষিণ কোরিয়া। অন্যদিকে কাতার বিশ্বকাপের আয়োজক দেশ হওয়ায় কাতার সরাসরি খেলার সুযোগ পাচ্ছে। আন্তঃমহাদেশীয় প্লে অফে পেরুকে হারিয়ে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে গিয়েছে অস্ট্রেলিয়াও।

ফিফা বিশ্বকাপের ২২তম আসরের চূড়ান্ত পর্বে ৩২ টি দেশ খেলার সুযোগ পেয়েছে তাদের মধ্যে নেই চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি।অন্যদিকে মূল পর্বে যোগ্যতা অর্জন করতে পারেনি সুইডেন, কলম্বিয়া, নাইজেরিয়ার।আবার নেই অন্যতম বিশ্বের সেরা ফুটবলার মহম্মদ সালাহর মিশর।

চলতি বছরের ৩০ শে মার্চ বিশ্বকাপ ফুটবলের ম্যাচ বল “আল রিহলা” উন্মোচন করা হয়। এবারের বিশ্বকাপ ফুটবলের ‘ডাক হর্স’ বলা হচ্ছে সেনেগাল, সুইজারল্যান্ড এবং ডেনমার্ককে। বিশ্বকাপ ফুটবলের ফেভারিটের তালিকায় রয়েছে ব্রাজিল, ফ্রান্স, জার্মানি। এবারের বিশ্বকাপই মেসি, রোনাল্ডোর শেষ বিশ্বকাপ, তাই তাদের দেশ পর্তুগাল আর্জেন্টিনা শেষ পর্যন্ত কতটা কি করে সেই দিকেও নজর রেখেছে সারা বিশ্ব। এখন দেখার শেষ পর্যন্ত কোন দেশের মাথায় সেরার সেরা মুকটটি ওঠে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

G-20 সম্মেলনে মোদি, সাক্ষাৎ সুনকের সঙ্গে । এম ভারত নিউজ

মোদি বলেন "দ্বিতীয় বিশ্বযুদ্ধের ফলে বিশ্বের সর্বনাশ হয়েছিল। এখন সকলের শান্তির পথে চলার প্রাণপণ চেষ্টা চালানো উচিত"।

Subscribe US Now

error: Content Protected