করোনায় জেরবার দেশবাসী, আশার আলো বুস্টার ডোজ । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:1 Minute, 57 Second

করোনা সংক্রমণ রুখতে চিকিৎসক থেকে শুরু করে বৈজ্ঞানিক মহল, সকলেই জোর দিচ্ছেন টিকাকরণের উপর। আর অধিকাংশ করোনার টিকাই দুটি ডোজ়ের। তবে, এবার শুধুমাত্র দুটি ডোজ়ের টিকাই নয়, একাধিক দেশ এখন করোনা মোকাবিলায় বুস্টার ডোজ়ের (COVID 19 Booster Doses) দিকে ঝুঁকতে শুরু করেছে। যদিও ভারতে অবশ্য এখনও পর্যন্ত বুস্টার ডোজ় নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আগামী দিনে যে দুটি ডোজ়ের পর ফের বুস্টার ডোজ় নিতে বলা হতে পারে, এমনই ইঙ্গিত দিলেন দিল্লি এইমস প্রধান রণদীপ গুলেরিয়া।

সূত্রের খবর অনুযায়ী, রণদীপ গুলেরিয়া আজ বুস্টার ডোজ় প্রসঙ্গে জানিয়েছেন, অ্যান্টিবডির উপর ভিত্তি করে বুস্টার ডোজ় দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হবে না। এর পাশাপাশি তিনি আরও বলেন, দ্বিতীয় ডোজ় পাওয়ার পরে কতদিন কেটেছে, তার উপর নির্ভর করে এই সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী এক বছর পরে বুস্টার ডোজ় দেওয়া শুরু করার কথা ভাবা হতে পারে বলেও তিনি উল্লেখ করেন।

জানা গিয়েছে যে, বুস্টার ডোজ়ের ক্ষেত্রে প্রথমে যাঁরা বেশি দুর্বল, তাঁদের গুরুত্ব দেওয়া হবে। যাঁদের কোমর্বিডিটি রয়েছে এবং যাঁরা বয়স্ক, তাঁদের করোনায় ঝুঁকি বেশি। সেই কারণে, তাঁদের প্রাধান্য দেওয়া হবে বুস্টার ডোজ়ের সময়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আরজিকরের অচলাবস্থা নিয়ে এবার জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে । এম ভারত নিউজ

আলাপ আলোচনার মধ্য দিয়ে খানিকটা পরিষেবা শুরুর চেষ্টা হলেও সার্বিক পরিস্থিতির উন্নতি হয়নি। ফলে এখনও আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে জারি আছে অচলাবস্থা । এই অচলাবস্থা কাটাতে এবার জনৈক ব্যক্তি আদালতের দরজায় এক । জানা গিয়েছে যে, নন্দলাল তিওয়ারি শনিবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন। সেখানে নিজের আবেদনে […]

Subscribe US Now

error: Content Protected