শীতলকুচি কাণ্ডে হলফনামা তলব আদালতের । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 24 Second

আগামীকালই ভবানীপুর উপনির্বাচন। আর তার আগেই আজ রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের কাছে শীতলকুচি কাণ্ডে জোড়া হলফনামা তলব করল কলকাতা শীর্ষ আদালত। বঙ্গ বিধানসভা নির্বাচনের সময় শীতলকুচিকান্ডের কারণেই উত্তপ্ত হয়ে উঠেছিল রাজ্য রাজনীতির পরিস্থিতি। আর এবার সেই মামলায় দ্রুত হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হল উভয় সরকারকেই। যদিও এই মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারিত হয়েছে আগামী নভেম্বরে।

প্রসঙ্গত উল্লেখ্য বঙ্গ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটের দিন সকাল থেকেই রণক্ষেত্র হয়ে উঠেছিল শীতলকুচি। সাতসকালে ভোট দান করতে এসে প্রাণ হারাতে হয় একাধিক ব্যক্তিকে। তাদের মধ্যে এক যুবক এই বছরেই তাঁর জীবনের প্রথম ভোটাধিকার প্রয়োগ করতে এসেছিল বলেও জানা গেছে। প্রসঙ্গত উল্লেখ্য ঘটনাটি ঘটে জোড়পাটকির ১২৬ নম্বর বুথে। সকাল থেকেই ব্যাপক গন্ডগোল শুরু হয় উভয় পক্ষের গন্ডগোল থামাতেই গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। আর সেই গুলি লাগে সাধারণ মানুষের গায়ে । ফলে বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল ৪ জনের। পরবর্তীতে এই ঘটনাকে কেন্দ্র করে রাজনীতি শুরু করে উভয় দলই। ইতিমধ্যেই ভবানী ভবনে কোচবিহারের তৎকালীন পুলিশ সুপার দেবাশীষ ধরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে সিআইডির তরফ থেকে। জানা যাচ্ছে বর্তমানে হাইকোর্টে শীতলকুচি কান্ডকে কেন্দ্র করে মোট দুটি মামলা বর্তমান। সেক্ষেত্রে মূলত সিআইডির তরফ থেকে তদন্ত ঠিক কতটা অগ্রগতি হয়েছে সেই বিষয়ে দিল্লি কেও নিজের অবস্থান স্পষ্ট করার নির্দেশ দিয়েছে আদালত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কালই উপনির্বাচন, কড়া নিরাপত্তা বলয়ে ভবানীপুর । এম ভারত নিউজ

আর মাত্র কয়েক ঘন্টা তারপরেই শুরু হবে বাংলার হাইভোল্টেজ উপনির্বাচন । এই নির্বাচনকে কেন্দ্র করে যথেষ্ট তৎপর নির্বাচন কমিশন । ভবানীপুর, জঙ্গিপুর ও সামশেরগঞ্জে ইতিমধ্যেই ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। মোট ৩৫ কোম্পানি মোতায়েন করা হয়েছে ভবানীপুরে । ভবানীপুরে উপনির্বাচন হলেও মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জ কেন্দ্রে সাধারণ নির্বাচন […]

Subscribe US Now

error: Content Protected