আধার কার্ডের টোকেন সংগ্রহকে কেন্দ্র করে বিপত্তি নাগরাকাটায় । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 3 Second

করোনা ভ্যাকসিনকে (Covid-19 Vaccine) কেন্দ্র করে তুলকালাম কান্ডের পর এবার নতুন করে আধার কার্ড (Aadhar Card) বানানোর টোকেন দেওয়াকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্যের ঘটনা উঠে এলো খবরের শিরোনামে। নতুন আধার কার্ড বানানোর ক্ষেত্রে প্রয়োজনীয় টোকেন সংগ্রহ করার জন্য প্রায় হুলুস্থুল কাণ্ড ঘটে যেতে বসলো নাগরাকাটা পোস্ট অফিসে। তবে এ যাত্রায় পুলিশের হস্তক্ষেপে অল্পের জন্য প্রাণে বাঁচলেন উপস্থিত ব্যক্তিবর্গ। তবে এই বিশৃঙ্খল পরিস্হিতির জন্য ফের আঙুল উঠল প্রশাসনের দিকে।

সূত্রের খবর অনুযায়ী, মহালয়ার (Mahalaya) দিন পোস্ট অফিস (Post Office) থেকে আধার কার্ডের টোকেন দেওয়ার কথা থাকলেও অভিযোগ উঠেছে যে কতজনকে টোকেন (Token) দেওয়া হবে তা পোস্ট অফিস থেকে জানানো হয়নি। ফলত, স্বচ্ছ ধারণার অভাবের জন্যই সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়। তাই একসঙ্গে নাগরাকাটা ব্লকের ১২টি চা বাগানের মানুষেরা একবারে ভিড় জমাতে শুরু করেন পোস্ট অফিসে। পোস্ট অফিসের গেটে তালা মারা থাকলেও গেটের বাইরে প্রচুর মানুষের হাজির হয়েছিলেন শয়ে শয়ে মানুষ। গেট না খোলায় ধীরে ধীরে বাড়তে থাকে উত্তেজনা। আর তারপরেই শুরু হয় প্রচন্ড বিক্ষোভ। তবে, বেশ কিছুক্ষণ পরে পোস্টমাস্টারের (Post master) তরফে জানানো হয় সময় লাগলেও টোকেন সবাইকেই দেওয়া হবে।

জানা গিয়েছে যে, পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে দেখেই তৎপর হয়ে ওঠেন পুলিশ বাহিনী। প্রথমে গেটের ভিতরে পুলিশ এসে সবাইকে বোঝানোর চেষ্টা করলেও সেই সময়ে অবস্থার পরিবর্তন হয়নি। এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে বাধ্য হন পুলিশকর্মীরা (Police Force)। এদিকে বিক্ষোভ ও হুড়োহুড়ির মাঝেই গেট খুলে যাওয়ায় প্রায় অর্ধেক মানুষ ভিতরে ছোটাছুটি করে চলে যায়। প্রথমে পুলিশ তাদের সামলাতে হিমসিম খেলেও পরে সামাল দিতে সমর্থ হয়। তবে, এই বিশৃঙ্খল পরিস্থিতির জেরে এলাকায় সাধারণ মানুষদের মধ্যে তৈরি হয়েছে ব্যাপক ক্ষোভ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

যাত্রীদের জন্য সুখবর, পুজোয় বাড়ছে মেট্রো সংখ্যা । এম ভারত নিউজ

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর কাউন্টডাউন। পুজোর দিনগুলোতে নির্ধারিত সময়ের থেকে অধিক সময় পর্যন্ত চলবে মেট্রো (Kolkata Metro)৷ এখন শেষ মেট্রো রাত সাড়ে ৯টায় পাওয়া যায়৷ তবে পুজোর কয়েকটা দিন সারা রাত পরিষেবা না মিললেও রাতে শেষ মেট্রোর সময় পিছোনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, পুজোর(Durgapujo) […]

Subscribe US Now

error: Content Protected