মাহার তরফে করা অভিযোগের ভিত্তিতে মিডিয়ার বিরুদ্ধে সরব নির্বাচন কমিশন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 29 Second

ভারতীয় নির্বাচন কমিশনের তরফ থেকে ইতিমধ্যেই সংবাদমাধ্যম সংস্থাগুলির জন্য একটি নির্দেশিকা জারি করার অনুরোধ নিয়ে মাদ্রাজ হাইকোর্টে আবেদন জানানো হয়েছে। যেখানে পরিষ্কারভাবে হাইকোর্টে চলা কোন মামলার শুনানি ছাড়া, মামলা মধ্যস্থ কোন মৌখিক বক্তব্যের ওপর রিপোর্ট তৈরি থেকে বিরত থাকতে বলা হয়েছে সংবাদ মাধ্যমগুলিকে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৬ এপ্রিল মাদ্রাজ হাইকোর্টের তরফ থেকে ভারতের বর্তমান কোভিড পরিস্থিতি নিয়ে নির্বাচন কমিশনকে একক ভাবে দায়ী করা হয়েছিল। বলা হয়েছিল ,নির্বাচন কমিশন এমন একটি সংস্থা, যার জন্য বর্তমানে ভারত এমন একটি কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে । শুধু তাই নয় পাশাপাশি নির্বাচন কমিশনের বিরুদ্ধে খুনের মামলা হওয়া উচিত। এই বক্তব্য সামনে আসার পর থেকেই প্রায় প্রতিটি সংবাদমাধ্যমেই একের পর এক প্রতিবেদন রচনা হয়েছে এই বিষয়ে।

মূলত ভারতের এই কঠিনতম পরিস্থিতিতে কোভিড প্রটোকল না মেনে চলছে নির্বাচন, যে কারণে প্রায় প্রতিদিনই সংক্রমনের সংখ্যা বেড়েই চলেছে। এবং আগামী দিনে কোভিড প্রটোকল না মানলে ভোট গণনাও মাঝপথে থামিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছিল নির্বাচন কমিশনকে। বর্তমানে বিভিন্ন সংবাদ মাধ্যমের দ্বারাই নির্বাচন কমিশনের বিরুদ্ধে করা মাদ্রাজ হাইকোর্টের এই মৌখিক পর্যবেক্ষণের ওপর করা বক্তব্যের প্রেক্ষিতে বহু সংবাদ লেখা হয়েছে বলে অভিযোগ করেছে নির্বাচন কমিশন ।

ইতিমধ্যেই কোথাও আবার লেখা হয়েছে যে নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত উপ নির্বাচন কমিশনারের ওপর ইতিমধ্যেই একটি মামলা দায়ের করা হয়েছে। এই প্রতিবেদনগুলি নির্বাচন পরিচালনা করার সাংবিধানিক দায়িত্ব অর্পিত একটি স্বাধীন সাংবিধানিক সংস্থা হিসাবে নির্বাচন কমিশনের ভাবমূর্তি কলঙ্কিত করেছে , এই আবেদনে বলা হয়েছে। পাশাপাশি সমস্ত সংবাদমাধ্যমগুলির ওপর অভিযোগ করা হয়েছে যে এই ধরনের সংস্থা গুলি ভারতের গণতন্ত্র এবং গণতান্ত্রিক প্রক্রিয়া সম্পর্কিত বিষয়ের ওপর ভারতীয়দের বিশ্বাসকে গ্রাস করছে। তাই হাইকোর্টের করা কোনো শুনানি ছাড়া মামলা চলাকালীন বিচার বিমর্ষ মধ্যস্থ কোন মৌখিক বক্তব্যের ভিত্তিতে কোন সংবাদ মাধ্যম গুলির রিপোর্ট তৈরি করা উচিত নয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রয়াত প্রাক্তন অ্যাটর্নি জেনারেল সোলি সোরাবজি । এম ভারত নিউজ

করোনায় আক্রান্ত হয়ে এবার নক্ষত্র পতন হল আইন জগতে প্রয়াত হলেন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল সোলি সোরাবজি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁকে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় । হাসপাতাল সূত্রে জানা গেছে আজ সকালেই মারা যান তিনি। ২০০২ সালে এই বিখ্যাত আইনজীবী পদ্মভূষণ […]

Subscribe US Now

error: Content Protected