কোভিশিল্ডকে মান্যতা দিচ্ছে না ইউরোপীয়ান ইউনিয়ন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 49 Second

কোভিশিল্ডকে মান্যতা দিচ্ছে না ইউরোপীয়ান ইউনিয়ন। কোভিশিল্ড নেওয়া ভ্রমণকারীরা ইউরোপীয় ইউনিয়নের ‘গ্রিন পাস’ এর জন্য যোগ্য নয়, ঘোষণা করল ইইউ। ইউরোপীয় ইউনিয়নের সদস্য রাষ্ট্রগুলি ডিজিটাল “ভ্যাকসিন পাসপোর্ট” জারি করা শুরু করেছে যা ইউরোপীয়দের কাজ বা পর্যটনের জন্য অবাধে চলাচল করতে সক্ষম করবে। এই “ইমিউনিটি পাসপোর্ট”প্রমাণ হিসাবে কাজ করবে যে সেই ব্যক্তির করোন ভাইরাসের বিরুদ্ধে টিকা নেওয়া হয়েছে, বা তাঁর কাছে থাকতে হবে সম্প্রতি করানো নেগেটিভ রিপোর্ট অথবা তাকে দেখাতে হবে অ্যান্টিবডি টেস্ট রিপোর্ট।

যদিও ইউরোপীয় ইউনিয়ন আগে বলেছিল যে কোভিড -১৯ ভ্যাকসিনের ধরণ নির্বিশেষে সদস্য দেশগুলিকে শংসাপত্র প্রদান করা উচিত, ‘গ্রিন পাস’ সংক্রান্ত নিয়মাবলীতে বলা হয়েছে, সেই যাত্রীরাই গ্রিন পাস পাবেন যারা “ইইউ-মার্কেটের অনুমোদন প্রাপ্ত ভ্যাকসিন নিয়েছেন। বর্তমানে, চারটি ভ্যাকসিনকে মান্যতা দিয়েছে ইউরোপীয়ান ইউনিয়ন। ইউরোপীয় মেডিসিন এজেন্সি দ্বারা অনুমোদিত হয়েছে: Comirnaty (ফাইজার / বায়োএনটেক), Moderna, Vaxzervria (অ্যাস্ট্রাজেনেকা), Janssen(জনসন অ্যান্ড জনসন) পুনে-ভিত্তিক সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই) দ্বারা নির্মিত অ্যাস্ট্রাজেনেকা কোভিড ভ্যাকসিনের সংস্করণ কোভিশিল্ড ইএমএ দ্বারা ইউরোপীয় বাজারের জন্য অনুমোদিত হয়নি। ইউরোপীয় ইউনিয়নের গ্রিন পাস কেবল যুক্তরাজ্য বা ইউরোপের অন্যান্য জায়গায় নির্মিত অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের ভ্যাক্সের্ভারিয়া সংস্করণকেই স্বীকৃতি দেবে। যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু কভিশিল্ডকে মান্যতা দিচ্ছে সেই দিকে ইউরোপ গাইছে অন্য সুর। ভারত ও ইউরোপীয়ান ইউনিয়নের আন্তর্জাতিক সম্পর্কের কী অবনতি ঘটছে? এই নিয়ে জল্পনা তুঙ্গে আন্তর্জাতিক মহলে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভয়ঙ্কর গ্রাফ মুম্বাইয়ের পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে । এম ভারত নিউজ

দেশ জুড়ে লাগাতার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে মাথায় হাত সাধারণ মানুষের। একাধিক জায়গায় পেট্রোল ডিজেলের দাম ১০০ ছাড়িয়েছে। তারমধ্যে আবার চলছে অবৈধ জ্বালানি তেলের করবার। মুম্বইতে এখন পেট্রোল কিনতে যা টাকা লাগছে হিসেব মতো তা নিউইয়র্কের প্রায় দ্বিগুণ। পরিসংখ্যান বলছে, গত তিন বছরে মুম্বাইতে ২৫ শতাংশ বেড়ে গিয়েছে জ্বালানির দাম। একইসঙ্গে পাল্লা […]

Subscribe US Now

error: Content Protected