অফিসেই টিকা পাবেন কর্মীর পরিবারের সদস্যরা, বড় ঘোষণা কেন্দ্রের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 16 Second

এবার করোনা মোকাবেলায় বেসরকারি সংস্থার কর্মীদের পরিবারের সদস্যদের টিকাকরণ নিয়ে বেসরকারি সংস্থা গুলির বড় উদ্যোগে সবুজ সঙ্কেত দিল কেন্দ্র সরকার। কেন্দ্র সরকারের তরফ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বেসরকারি সংস্থার কর্মীদের টিকাকরণ সম্পন্ন হলে ,তাঁদের পারিবারের সদস্যদের টিকাকরণের প্রয়োজনীয় ভূমিকা পালন করতে পারে বেসরকারি সংস্থা গুলি। শনিবার এই প্রস্তাবে ছাড়পত্র দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। ইতিমধ্যেই কেন্দ্র সরকারের তরফে ভারতের বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল গুলির প্রধানকে চিঠি পাঠানো হয়েছে। স্বভাবতই এতে বেশ কিছুটা স্বস্তির আশ্বাস পেয়েছেন বেসরকারি সংস্থার কর্মীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই দেশে চলছে করোনার দ্বিতীয় ঢেউ এবং সেই সংক্রমণ রুখতেই ইতিমধ্যেই ১৮ থেকে ৪৫ বছর বয়সের গ্রুপের সকল ব্যাক্তিকে টিকাকরন করা হচ্ছে। তবেই ৪৫ ঊর্ধ্ব ব্যক্তিদের টিকাকরণ সম্পন্ন না হওয়ায় এবার সেই প্রক্রিয়াতেই সহায়তার হাত বাড়িয়ে দিল বিভিন্ন বেসরকারি সংস্থা। কেন্দ্র সরকারের তরফ থেকে জানানো হয়েছে বিভিন্ন বেসরকারি হাসপাতালের সঙ্গে চুক্তিতেও যেতে পারে সংস্থাগুলি। এমনকি টিকা উৎপাদনকারী সংস্থা থেকে সরাসরি টিকা ক্রয় করতে পারে এই বেসরকারি সংস্থাগুলি ।

তবে সরকারি কর্মচারীদের ক্ষেত্রে সম্পূর্ণ বিনামূল্যে টিকাকরণ করাতে হবে বলেই নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্র সরকারের তরফে। বেসরকারি সংস্থার ক্ষেত্রে কেন্দ্র সরকারের গাইডলাইন অনুসারে, দুটি ধাপে সম্পন্ন করতে হবে টিকাকরণ। ৪৫ বছরের উর্ধ্বের ব্যক্তিদের জন্য সরকারি খাতে বরাদ্দ টিকা বিনামূল্যেই পেতে পারেন ,সেক্ষেত্রে সংস্থাগুলিকে কেবলমাত্র টিকাকরণের দায়িত্ব নিতে হবে। তবে ১৮ থেকে ৪৫ বছর বয়সী ব্যক্তিদের জন্য টিকাকরণের ক্ষেত্রে বিনামূল্যে টিকা নাও পেতে পারেন সংস্থাগুলি। সে ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থ ব্যয় করে টিকাকরণ করাতে হবে সংস্থাগুলিকে। যদিও কেন্দ্রীয় সরকারের এই ছাড়পত্রে বেশ কিছুটা চিন্তামুক্ত হল সাধারণ মানুষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ঘূর্ণিঝড় 'যশ' থেকে বাঁচতে রাজ্য জুড়ে চলছে নিরাপত্তা কর্মসূচি । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা : আবহাওয়া দপ্তর সূত্র অনুযায়ী, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় “যশ”। ইতিমধ্যেই রাজ্য জুড়ে চলছে বিভিন্ন রকম নিরাপত্তা কর্মসূচি। চালু করা হয়েছে হেল্প লাইন, সতর্ক থাকার পরামর্শ দেওয়ার পাশাপাশি স্থানীয় নিরপদ আশ্রয় প্রস্তুত করছে জেলা গুলি। বাদ যায়নি পূর্ব মেদিনীপুর, মূলত সমুদ্র উপকূলবর্তী এলাকা হওয়ার কারণে পূর্ব মেদিনীপুর এবং হলদিয়ায় […]

Subscribe US Now

error: Content Protected