আইন প্রত্যাহারের পরও আন্দোলন জারি কৃষকদের । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 4 Second

আগামী ২৯ নভেম্বর শুরু হতে চলেছে সংসদের শীতকালীন অধিবেশন। কৃষি আইন প্রত্যাহারের পরই এই আইন বাতিল হওয়ার কথা সংসদের এই অধিবেশন সংসদীয় রীতি মেনে। এবার শীতকালীন অধিবেশন শুরুর দিনেই কৃষক আন্দোলনের পরিচিত মুখ, কৃষক নেতা রাকেশ টিকায়েত সংসদ অভিযানের ডাক দিলেন। তিনি জানিয়েছেন যে, অধিবেশন শুরুর দিনেই সংসদের দিকে এগিয়ে যাবে কমপক্ষে ৬০ টি ট্র্যাক্টর। কৃষি আইন বাতিলের পাশাপাশি কৃষকদের অন্যতম প্রধান দাবি ছিল ন্যূনতম সহায়ক মূল্য নির্ধারণও । এবার সেই দাবিকে সামনে রেখে টিকায়েত সংসদের উদ্দেশে ট্র্যাক্টর ব়্যালির কথা জানিয়েছেন ।

রাকেশ টিকায়েত আরোও বলেন, ট্র্যাক্টরগুলি রাস্তা দিয়েই যাবে। টিকায়তের তরফে বলা হয় যে, রাস্তা অবরোধ করে আন্দোলনের পক্ষপাতী তারা নন। যেহেতু সরকারে সঙ্গে কথা বলাই তাদের আন্দোলনের প্রধান লক্ষ্য, তাই তারা সরাসরি সংসদেই যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য,গুরু নানক জন্ম জয়ন্তীর দিন অর্থাৎ গত ১৯ নভেম্বর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিনটি কৃষি আইন প্রত্যাহারের কথা ঘোষণা করেছিলেন। তবে, প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও মন গলেনি কৃষকদের। সংসদে আইন বাতিলের প্রক্রিয়া সম্পন্ন না হওয়া অবধি তারা লড়াই চালিয়ে যাবেন বলেও সাফ জানিয়ে দিয়েছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কোভ্যাক্সিনের কার্যকারিতা নিয়ে নয়া তথ্য 'ল্যাটসেটের' । এম ভারত নিউজ

করোনা অতিমারীর দাপটে যখন গোটা বিশ্ব নাজেহাল, তখনই করোনার সংক্রমণের তীব্রতা কমাতে চিকিৎসক থেকে শুরু করে গবেষকমহল সবাই জোর দিয়েছেন টিকাকরণের উপর। কিন্তু, জনসাধারণের মনে প্রথম থেকেই প্রশ্ন ছিল টিকার কার্যকারিতা সম্পর্কে। এবার, ল্যানসেট জার্নাল-এর সমীক্ষায় উঠে এলো নয়া তথ্য। জানা গিয়েছে যে, প্রথমে করোনা ভাইরাসের টিকা কোভ্যাক্সিনের কার্যকারিতা সম্পর্কে […]

Subscribe US Now

error: Content Protected