ভোটের পর রাজ্য মন্ত্রিসভার প্রথম বৈঠক ২৬ জুন। এম ভারত নিউজ

admin

থাকবেন সমস্ত দফতরের সচিব ও আধিকারিকরাও

0 0
Read Time:3 Minute, 45 Second

চলতি বছরের ১৬ মার্চ ঘোষিত হয়েছিল দেশের বুকে হয়ে যাওয়া অষ্টাদশ লোকসভা নির্বাচনের বিজ্ঞপ্তি। সেই ঘোষণার সঙ্গে সঙ্গে দেশজুড়ে লাগু হয়ে গিয়েছিল আদর্শ আচরণবিধি । তার জেরে রাজ্য পুলিশ ও প্রশাসন চলে গিয়েছিল জাতীয় নির্বাচন কমিশনের অধীনে। এর ফলে এতদিন কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ বা বাস্তবায়নের কাজ করা যায়নি রাজ্য সরকারের তরফে। কিন্তু চলতি মাসের ৪ তারিখে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষিত হওয়ার কয়েক দিনের মধ্যেই প্রত্যাহার করা হয়েছে আদর্শ আচরণবিধি। তাই রাজ্যের পুলিশ ও প্রশাসন দুইই এখন আবার মুখ্যমন্ত্রীর হাতে চলে এসেছে। এই আবহেই এবার আগামী ২৬ জুন নবান্নে রাজ্যের উন্নয়নের সঙ্গে জড়িত বিভিন্ন ইস্যু নিয়ে বৈঠকে বসতে চলেছে রাজ্য মন্ত্রিসভা । সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন রাজ্যের মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকা।

জানানো হয়েছে, ২৬ জুন দুপুর তিনটেয় রাজ্যের সমস্ত দফতরের মন্ত্রী, প্রতিমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । থাকবেন সমস্ত দফতরের সচিব ও আধিকারিকরাও। সকলকে বৈঠকে যোগ দেওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে। মুখ্যসচিবের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী বুধবার অর্থাৎ ২৬ জুন দুপুর ৩টে নাগাদ নবান্নের ১৪ তলায় মন্ত্রী পরিষদের ঘরে বৈঠক হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেই বৈঠকে সব দফতরের মন্ত্রী তো বটেই, থাকবেন প্রতিমন্ত্রী, সচিব, আধিকারিক, ইঞ্জিনিয়ার, পুলিশ আধিকারিকরাও। এটি হবে রাজ্য মন্ত্রিসভার ৫৬ তম বৈঠক। লোকসভা ভোট মিটে যাওয়ার পর এই বৈঠক থেকে রাজ্যের বিভিন্ন অসমাপ্ত কর্মসূচি নিয়ে আলোচনা হতে পারে। এছাড়া নতুন কোনও প্রকল্প বা সিদ্ধান্ত গৃহীত হতে পারে মন্ত্রিসভার বৈঠকে। তবে রাজ্য মন্ত্রিসভার এই বৈঠকের আগে সোমবার অর্থাৎ আগামিকাল নবান্নে আরও একটি জরুরি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের বিভিন্ন পুরসভার চেয়ারম্যান, সচিব ও অন্যান্য আধিকারিকদের নিয়ে পর্যালোচনা বৈঠক হবে। পুরসভাগুলির উন্নয়নমূলক কাজের খতিয়ান নেবেন মুখ্যমন্ত্রী। কলকাতা পুরনিগমের মেয়র এবং রাজ্যের পুরমন্ত্রী হিসেবে ফিরহাদ হাকিমও থাকবেন সোমবারের বৈঠকে। কোন পুরসভায় কাজের কী খামতি, কোথায় কী প্রয়োজন এসব নিয়ে আলোচনা হতে পারে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

শিক্ষামন্ত্রী পদে শপথ গ্রহণ ধর্মেন্দ্র প্রধানের। এম ভারত নিউজ

আগামী দুইদিন ধরে সংসদে কেবল প্রতিটি রাজ্য থেকে নির্বাচিত সংসদ সদস্যদের....

Subscribe US Now

error: Content Protected